artk
৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ, রোববার ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৯:৫০ অপরাহ্ন
ব্রেকিং
বাংলাদেশের সংগ্রহ ১৪৯                    

শিরোনাম

শেয়ারবাজারের সূচকে উত্থান

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮৪৪ ঘণ্টা, রোববার ১৯ আগস্ট ২০১৮


শেয়ারবাজারের সূচকে উত্থান - অর্থনীতি

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার সূচক উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) লেনদেন। এদিন দুই শেয়ারবাজারের সব ধরনের সূচক বেড়েছে। হাত বদল হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। টাকার পরিমাণে ডিএসইর লেনদেন ডিএসই।

দুই স্টক সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৫৩৮ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪ ও ডিএসই-৩০ সূচক ২৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৫০ ও ১৯৩৮ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২২১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭০৩৬ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সিএসই-৫০ সূচক ৩০, সিএসই-৩০ সূচক ১৭৭, সিএসইএক্স ১৩৫ পয়েন্ট ও সিএসআই ৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৬১, ১৪৮৪৭, ১০৩১৬ ও ১১১৮ পয়েন্টে।

আজ ডিএসইতে লেনদেন হয়েছে ৫৬০ কোটি টাকার। যা আগের দিন লেনদেন হয়েছিল ৫৮০ কোটি টাকার। সিএসইতে আজ ২৬ কোটি টাকার লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ২৫ কোটি টাকার।

আজ ডিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১২৭টির, কমেছে ১৮৩টির ও অপরিবর্তিত রয়েছে ২৩টির দর। আর সিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১০১টির, কমেছে ১৩০টির ও অপরিবর্তিত রয়েছে ১৫টির দর।

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য