artk
৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ, রোববার ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১০:২৭ অপরাহ্ন
ব্রেকিং
বাংলাদেশের সংগ্রহ ১৪৯                    

শিরোনাম

তবুও অতৃপ্ত মিঠুন

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮১৯ ঘণ্টা, রোববার ১৯ আগস্ট ২০১৮


তবুও অতৃপ্ত মিঠুন - খেলা

ইংলিশ কন্ডিশনেও স্বাগতিক আয়ারল্যান্ডের সঙ্গে দাপুটে ক্রিকেট খেলেছে বাংলাদেশ ‘এ’ দল। সিরিজে দারুণ সাফল্য পেয়েছেন টপ অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। ১৭ আগস্ট ডাবলিনে চার ম্যাচ সিরিজের শেষ টি টোয়েন্টিতে তারই খেলা ৩৯ বলে ৮০ রানের টর্নেডো ইনিংসে ২-১ সিরিজ জিতেছে সফরকারী বাংলাদেশ। ওয়ানডেতেও দারুণ সাফল্য পেয়েছেন।

এছাড়া ওয়ানডে ক্রিকেটে মুমিনুলের রেকর্ড ১৮২ রানের দিনে মিঠুনের ব্যাট থেকে আসে ৫১ বলে ৮৭ রানের নান্দনিক এক ইনিংস। ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-২ এ সমতায় ড্র করে বাংলাদেশ ‘এ’ দল। আয়ারল্যান্ড থেকে দেশে ফিরে রোববার মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমিতে নিজের ইনিংস নিয়ে অনেক কথাই বলেছেন মিঠুন।

আল্যান্ড সফরের সাফল্য নিয়ে মিঠুন বলেন,“খুব খারাপ হয়নি, তবে আমরা আরও ভালো করতে পারতাম। আমাদের ওয়ানডে সিরিজটি জেতা উচিৎ ছিল। তবে ওদের দলটি অনেক ভালো ছিল। অনেকেই জাতীয় দলের ছিল, অভিজ্ঞ ছিল। এরপরেও আমার মনে হয় সবমিলিয়ে ভালোই হয়েছে।”

আইরিশ ‘এ’ দলের সঙ্গে মুমিনুলদের সিরিজ চলাকালীন অনেকেই হয়তো ধারণা করেছিলে ‘এ’ দল হিসেবে আয়ারল্যান্ড তেমন পারঙ্গম নয়। সংশয় ছিল দেশটির ক্রিকেট স্ট্রাকচার নিয়েও। কিন্তু মিঠুনের কথায় সেই সংশয়ও উড়ে গেল। এ বিষয়ে তিনি বলেন, “তাদের স্ট্র্যাকচার অনেক সুন্দর। ইংল্যান্ডের সঙ্গে তাদের অনেক মিল আছে সুবিধার দিক থেকে। তাদের যেকোনো ক্লাবের প্র্যাকটিস সুবিধা অনেক সুন্দর এখানে। ইনডোর, মেশিন, উইকেট এবং যেকোনো ক্লাবের সুযোগ সুবিধা সবই আন্তর্জাতিক মানের। আমি যতটুকু দেখেছি যে ওদের স্ট্র্যাকচার শতভাগ ঠিক আছে।”

নিউজবাংলাদেশ.কম/এসএস/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য