artk
৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, শনিবার ১৭ নভেম্বর ২০১৮, ৭:১০ অপরাহ্ন

শিরোনাম

সংযোগ উদ্বোধনের আগে বিদ্যুৎস্পৃষ্টে কৃষকের মৃত্যু

গৌরীপুর (ময়মনসিংহ) সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২০২৭ ঘণ্টা, শনিবার ১৮ আগস্ট ২০১৮


সংযোগ উদ্বোধনের আগে বিদ্যুৎস্পৃষ্টে কৃষকের মৃত্যু - জাতীয়

ময়মনসিংহের গৌরীপুরে পল্লীবিদ্যুৎ সংযোগ উদ্বোধনের আগেই বিদ্যুৎস্পৃষ্টে রিয়াজ উদ্দিন (৪৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

শনিবার উপজেলার সহনাটি ইউনিয়নের মাসকান্দা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত রিয়াজ ওই গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে।

স্থানীয়রা জানান, গ্রামে পরীক্ষামূলকভাবে বিদ্যুৎ সংযোগ চালুর বিষয়টি অনেকেই জানত না। আনুষ্ঠানিক উদ্বোধনের আগে রিয়াজ উদ্দিনের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে উদ্বোধনী অনুষ্ঠান সংক্ষিপ্ত করা হয় এবং প্রধান অতিথি সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমদে তার বক্তব্যে দুঃখ প্রকাশ করেন।

পল্লীবিদ্যুৎ সমিতির কর্তৃপক্ষ ও স্থানীয়রা জানান, ওই গ্রামে বিদ্যুৎ সংযোগ দেয়ার কাজ শুরু করার সময় ময়মনসিংহ- ৩ পল্লীবিদ্যুৎ সমিতি কর্তৃপক্ষ রিয়াজ উদ্দিনকে তার বাড়ির সামনের একটি গাছ কাটতে বলে। কিন্তু প্রথমে রিয়াজ উদ্দিন গাছ কাটতে রাজি হননি। পরে শনিবার বিদ্যুৎ সংযোগ উদ্বোধন হবে জেনে নিজেই ওই গাছটি কাটতে যান। তবে রিয়াজ উদ্দিন ওই সময় জানতেন না যে, পরীক্ষামূলকভাবে বিদ্যুৎ সংযোগ চালু করা হয়েছে। তিনি গাছটি কাটতে শুরু করা মাত্রই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গাছের উঁচু ডাল থেকে মাটিতে পড়ে যান। পরে গুরুতর আহত অবস্থায় তাকে ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে সংসদ সদস্য নাজিম উদ্দিন রিয়াজের বাড়িতে গিয়ে তার পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

এ বিষয়ে জানতে চাইলে ময়মনসিংহ পল্লীবিদ্যুৎ সমিতি-৩ এর জেনারেল ম্যানেজার সোহেল পারভেজ বলেন, রিয়াজ উদ্দিনকে ওই গাছ কাটার জন্য একাধিকবার তাগিদ দেয়া হলেও তিনি গাছটি কাটেননি। কিন্তু শনিবার তিনি গাছটি কাটতে গেলে এ দুর্ঘটনা ঘটে। রিয়াজ উদ্দিনের মৃত্যুর বিষয়টি দুঃখজনক।

নিউজবাংলাদেশ.কম/আরআইআর/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত