artk
৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, রোববার ১৮ নভেম্বর ২০১৮, ৬:৩৭ অপরাহ্ন

শিরোনাম

আয়ারল্যান্ডকে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে বাংলাদেশ ‘এ’ দল

স্পোর্টস ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ০৮৩৬ ঘণ্টা, শনিবার ১৮ আগস্ট ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৬৫১ ঘণ্টা, শনিবার ১৮ আগস্ট ২০১৮


আয়ারল্যান্ডকে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে বাংলাদেশ ‘এ’ দল - খেলা
ছবি: সংগৃহিত

সিরিজের শেষ টি-টি-টোয়েন্টিতে ৬ উইকেটে আয়ারল্যান্ড ‘এ’ দলকে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে বাংলাদেশ ‘এ’ দল।

বৃষ্টির কারণে ১৮ ওভারে নেমে আসা ম্যাচে নিজেদের দারুনভাবে তুলে ধরেন সৌম্য সরকারের দল। খেলতে নেমে ৫ উইকেটে ১৮৩ রান সংগ্রহ করে আইরিশরা। ১৮৪ রানের লক্ষ্যকে তাড়া করে ৭ বল বাকি থাকতে ম্যাচের সঙ্গে সিরিজও জিতে নেয় বাংলাদেশ।

সিরিজ নির্ধারণী ম্যাচে পোর্টারফিল্ড ও সিমির শতরানের জুটির ওপর ভর করে বড় সংগ্রহ করে আয়ারল্যান্ড। তবে মোহাম্মদ মিঠুনের ঝড়ো ব্যাটিংয়ে সেই রান সহজেই পেরিয়ে যায় বাংলাদেশ ‘এ’ দল।

সিরিজ নির্ধারণী ও ম্যাচে খেলতে নেমে সৌম্য-মিঠুন জুটি ৮ ওভারেই একশ ছুঁয়ে ফেলে। মাত্র ২৩ বলে পঞ্চাশ ছুঁয়ে এগিয়ে যান মিঠুন। তার ব্যাট থেকে আসে ৮০ রান। আর সৌম্য খেলেন ৪৭ রানের ইনিংস। একাদশ ওভারে সৌম্যের বিদায়ে ১১৭ রানের উদ্বোধনী জুটি ভেঙে যায়।

এর পরই বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। দ্রুতই উইকেট পড়তে থাকে। এসেই ফিরে যান নাজমুল হোসেন শান্ত ও জাকির হাসান। তবে শেষ দিকে আল আমিন জুনিয়র ও মুমিনুল হক জুটি উইকেট আঁকড়ে পড়ে থাকেন এবং জয়কে সঙ্গী করেই মাঠ ছাড়েন তারা।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৪৪ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা। স্টুয়ার্ট টম্পসন ও অ্যান্ড বালবার্নিকে বোল্ড করে দেন সাইফ। গ্যারেথ ডেলানিকে বোল্ড করেন শরিফুল ইসলাম।

এর পর চতুর্থ উইকেটে ১১১ রান যোগ করেন পোর্টারফিল্ড ও সিমি। দ্বিতীয় স্পেলে ফিরে ৭৮ রান করা পোর্টারফিল্ডকে বিদায় করেন সাইফ। পরে অপরাজিত ৬৭ রানের ইনিংস খেলে সিমি।

সংক্ষিপ্ত স্কোর:

আয়ারল্যান্ড উলভস: ১৮ ওভারে ১৮৩/৫ (টম্পসন ১২, গ্যারেথ ডেলানি ৯, পোর্টারফিল্ড ৭৮, বালবার্নি ১, সিমি ৬৭, শেন ৫, টাকার ০*; খালেদ ০/৩৭, সাইফ ৪/২৮, শরিফুল ১/৪১, সৌম্য ০/৪০, তাইজুল ০/৩০)

বাংলাদেশ ‘এ’ দল: ১৬.৫ ওভারে ১৮৭/৪ (মিঠুন ৮০, সৌম্য ৪৭, শান্ত ৬, জাকির ১৩, আল আমিন জুনিয়র ২১*, মুমিনুল ১১*; সিমি ০/৪৩, চেইস ০/২৭, ডেভিড ডেলানি ০/১৪, লিটল ১/৫০, ডাকরেল ০/১৪, শেন ৩/৩৬)

ফলাফল: বাংলাদেশ ‘এ’ দল ৬ উইকেটে জয়ী

সিরিজ: তিন ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে জয়ী বাংলাদেশ ‘এ’।

২৮ রানে ৪ উইকেট নিয়ে বাংলাদেশ ‘এ’ দলের সেরা বোলার সাইফ।

নিউজবাংলাদেশ.কম/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত