artk
৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২০ সেপ্টেম্বর ২০১৮, ৬:৪১ পূর্বাহ্ণ

শিরোনাম

কলেজছাত্র সাদ হত্যা মামলা
মৃত্যুদণ্ড থেকে ৩ আসামির যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২১৩৩ ঘণ্টা, মঙ্গলবার ১৪ আগস্ট ২০১৮


মৃত্যুদণ্ড থেকে ৩ আসামির যাবজ্জীবন - কোর্ট-কাচারি

রাজশাহীর কলেজের ছাত্র নাদিমুজ্জামান সাদ হত্যা মামলায় বিচারিক আদালতের দেয়া তিন আসামির মৃত্যুদণ্ড কমিয়ে যাবজ্জীবন দিয়েছেন হাই কোর্ট। একইসঙ্গে যাবজ্জীবন দণ্ড পাওয়া একজনের দণ্ড বহাল রেখেছেন।

মঙ্গলবার বিচারপতি রুহুল কুদ্দুস এবং বিচারপতি এএসএম আব্দুল মবীনের হাই কোর্ট বেঞ্চ এএ রায় দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন- ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান রুবেল। আসামিপক্ষে ছিলেন- আইনজীবী ফজলুল হক খান ফরিদ।

মনিরুজ্জামান রুবেল বলেন, মৃত্যুদণ্ডপ্রাপ্ত তিন আসামির দণ্ড কমিয়ে যাবজ্জীবন করেছেন আদালত। আর যাবজ্জীবন প্রাপ্ত আসামির দণ্ড বহাল রেখেছেন। রাষ্ট্রপক্ষে হাই কোর্টের এ রায়ের বিরুদ্ধে আপিল করা হবে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১২ সালের ১৭ জানুয়ারি রাজশাহী মডেল স্কুল অ্যান্ড কলেজের ছাত্র নাদিমুজ্জামান সাদকে বাড়ি থেকে পিকনিকের কথা বলে অপহরণ করা হয়। ২৪ জানুয়ারি সন্দেহজনকভাবে ৩ বন্ধু শাওন, অনীক এবং বিপুকে আটকের পর তাদের দেয়া তথ্য মতে, ২৫ জানুয়ারি বিকালে মহানগরের শিরোইল মঠপুকুর এলাকার মাহমুদা বেগমের বাড়ির সেপটিক ট্যাংক থেকে সাদের অর্ধগলিত লাশ উদ্ধার হয়।

এ ঘটনায় করা মামলায় রাজশাহী জেলা ও দায়রা জজ আদালত একই বছরের ৮ নভেম্বর তিন বন্ধু আল-আওয়াল কোয়েল (২০), সুইট রেজা (২১) এবং মাসুদ আলী শাওনকে (১৯) মৃত্যুদণ্ডাদেশ দেন।

এছাড়া, অপর বন্ধু কায়সার আহমেদ অনীককে (২০) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন। নিয়ম অনুসারে ডেথ রেফারেন্স হাই কোর্টে আসে এবং আসামিরা আপিল ও জেল আপিল করেন। এসব বিষয়ে শুনানি শেষে মঙ্গলবার রায় ঘোষণা করেন আদালত।

নিউজবাংলাদেশ.কম/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত