artk
৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, শনিবার ১৭ নভেম্বর ২০১৮, ৭:০৪ অপরাহ্ন

শিরোনাম

এশিয়া কাপের জন্য টাইগারদের প্রাথমিক দল ঘোষণা

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭২৮ ঘণ্টা, মঙ্গলবার ১৪ আগস্ট ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৩৪৬ ঘণ্টা, বুধবার ১৫ আগস্ট ২০১৮


এশিয়া কাপের জন্য টাইগারদের প্রাথমিক দল ঘোষণা - খেলা

এশিয়া কাপের জন্য ৩১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। বিসিবির ঘোষিত প্রাথমিক দলে নেই জাতীয় দলের পেসার তাসকিন আহমেদ।

নতুন মুখ হিসেবে এসেছে শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ এবং ফজলে রাব্বি মাহমুদ। সম্প্রতি ‘এ’ দলের হয়ে এরা দারুণ ক্রিকেট খেলেছেন।

মঙ্গলবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে দল ঘোষণা করে বিসিবি। প্রাথমিক দলকে ঈদের পর ২৭ আগস্ট থেকে মিরপুরে অনুশীলন শুরু করবে।

১৪তম এশিয়া কাপের ভেন্যু সংযুক্ত আরব আমিরাতে। তাতে বাংলাদেশ পড়েছে তুলনামূলক কঠিন গ্রুপে। বি গ্রুপে বাংলাদেশের সঙ্গী দুই পূর্ণ সদস্য শ্রীলঙ্কা ও আফগানিস্তান। এ গ্রুপে ভারত, পাকিস্তানের সঙ্গে যোগ দেবে কোয়ালিফায়ার পার হয়ে আসা সহযোগি এক দেশ। আগামী সেপ্টেম্বরের ১৮ তারিখ প্রথম দিনেই শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ৩০ সেপ্টেম্বর।

গ্রুপ পর্বে একে অন্যের বিপক্ষে খেলার পর দুই গ্রুপ থেকে সেরা চার দল উঠবে সুপার ফোরে। সুপার ফোরেও হবে একে অন্যের সঙ্গে লড়াই। তাতে সেরা দুই দল খেলবে ফাইনালে। এশিয়ার পাঁচ টেস্ট খেলুড়ে দল সরাসরি অংশ নিচ্ছে এই টুর্নামেন্টে। মহাদেশের সহযোগি দেশগুলোর মধ্যে বাছাই পেরিয়ে সেরা এক দল যোগ দেবে মূল আসরে।

বাছাই খেলবে সংযুক্ত আরব আমিরাত, হংকং, নেপাল, সিঙ্গাপুর, মালয়েশিয়া ও ওমান। এদের মধ্য থেকে একটি দল খেলবে গ্রুপ ‘এ’তে। 

বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন, লিটন কুমার দাস, আবু হায়দার রনি, নাজমুল ইসলাম অপু, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক, নুরুল হাসান সোহান, রুবেল হোসেন, আরিফুল হক, আবুজায়েদ চৌধুরী রাহী, নাজমুল হাসান শান্ত, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, নাঈম হোসেন, কামরুল ইসলাম রাব্বি, সৈয়দ খালিদ আহমেদ, জাকির হোসেন,সানজামুল ইসলাম, মোহম্মদ মিঠুন ও ফজলে রাব্বি।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য