artk
৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৭:৩০ অপরাহ্ন

শিরোনাম

সৌম্যর ঝড়ো ব্যাটে টি-টোয়েন্টিতে জিতল ‘এ’ দল

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭২৭ ঘণ্টা, মঙ্গলবার ১৪ আগস্ট ২০১৮


সৌম্যর ঝড়ো ব্যাটে টি-টোয়েন্টিতে জিতল ‘এ’ দল - খেলা

জাতীয় দলের হয়ে কদিন আগেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলেছেন ওপেনার সৌম্য সরকার। ক্যারিবিয়ান সফরেও ব্যর্থতার বৃত্তেই ছিলেন তিনি। তবে আয়ারল্যান্ড সফরের বাংলাদেশ ‘এ’ দলের প্রথম আনঅফিসিয়াল টি-টোয়েন্টিতে সৌম্যর ঝড়ো ব্যাটিংয়ে জিতেছে বাংলাদেশ ‘এ’ দল।

৪ উইকেটের এ জয়ে সৌম্যর ব্যাট থেকে ‍আসে ৫৭ রানের দুর্দান্ত এক ইনিংস। সঙ্গে নাজমুল হোসেন শান্ত ও তরুণ আফিফ হোসেনদের ব্যাটও কথা বলেছে। প্রথমে ব্যাট করতে নেমে স্বাগতিক আইরিশ ‘এ’ দল নির্ধারিত ২০ ওভারে ১৫২ রানে অল আউট হয়। জবাবে ১৮ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে এই জয় তুলে নেয় সফরকারী বাংলাদেশ।

১৫৩ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা অবশ্য টাইগার ‘এ’ দলের শুরুটা ভালো হয়নি। ওপেনার জাকির হোসেন দলীয় শূন্য রানে বোল্ড হয়ে ফেরেন। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ৬২ রানের পার্টনারশিপ গড়েন এ ম্যাচে নেতৃত্বে থাকা সৌম্য ও শান্ত। শান্ত ২৩ বলে ৩৮ করে ফিরে গেলেও হাফসেঞ্চুরি তুলে নেন সৌম্য। ৪১ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ৫৭ করেন এই তারকা। শেষ দিকে ২১ বলে অপরাজিত ৩৫ করে দলকে জয়ের বন্দরে নিয়ে যান আফিফ।

ডাবলিনে এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে সিমি সিংয়ের ৪১ ও ওপেনার স্টুয়ার্ট টমসনের ২৮ রানে ভর করে দেশড় রানের কোটা পার করেন স্বাগতিকরা। তবে বাংলাদেশি বোলারদের তোপের মুখে নিয়মিত উইকেট হারায় তারা। শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন ২টি করে উইকেট তুলে নেন। একটি করে উইকেট পান নায়েম হাসান ও আফিফ।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য