artk
১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৬ অক্টোবর ২০১৮, ২:৫৭ অপরাহ্ন

শিরোনাম

ইয়েমেনে সৌদি জোটের বিমান হামলায় ২৯ শিশু নিহত

বিদেশ ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১০৫১ ঘণ্টা, শুক্রবার ১০ আগস্ট ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৬২০ ঘণ্টা, শুক্রবার ১০ আগস্ট ২০১৮


ইয়েমেনে সৌদি জোটের বিমান হামলায় ২৯ শিশু নিহত - বিদেশ

ইয়েমেনে সৌদি আরব নেতৃত্বাধীন সামরিক জোটের বিমান হামলায় ২৯ শিশু নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে ৩০ জন।

বৃহস্পতিবার আন্তর্জাতিক রেড ক্রস কমিটি এ তথ্য জানিয়েছে। তবে হুতি বিদ্রোহীদের নিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, নিহতদের সংখ্যা ৪৩।

সাদা প্রদেশের দাহিয়ান এলাকায় বাসে করে শিশুরা ভ্রমণ করছিল। এ সময় হামলাটি চালানো হয়। বিবিসি।

সৌদি জোট বলছে, তাদের বিমান হামলা যৌক্তিক বা বৈধ। এই জোটের সমর্থন রয়েছে ইয়েমেনের সরকারের ওপর। তারা কখনই ইচ্ছাকৃতভাবে বেসামরিক নাগরিকদের ওপর হামলা চালায় না। তবে মানবাধিকার সংগঠনগুলো বলছে, সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট বাজার, স্কুল, হাসপাতাল ও আবাসিক এলাকায় হামলা চালাচ্ছে।

ইয়েমেনে নিযুক্ত জাতিসংঘের বিশেষ দূত সাবেক ব্রিটিশ কূটনীতিক মার্টিন গ্রিফিথস যুদ্ধরত পক্ষগুলোকে নিয়ে বৈঠকের পরিকল্পনা করছেন। আগামী সেপ্টেম্বরে জেনেভায় তাদের আমন্ত্রণ জানানো হতে পারে।

মার্টিন গ্রিফিথস বলেন, সংঘর্ষের সমাধান না হলে ইয়েমেনের পতন ঘটবে।

ইয়েমেনের স্থানীয় লোকজন বলছেন, দাহিয়ান মার্কেটের সামনে দিয়ে যাওয়ার সময় বাসটি হামলা শিকার হয়। বাসে স্থানীয় লোকজন ও স্কুলের শিক্ষার্থীরা ছিল।

শিশুবিষয়ক দাতব্য সংস্থা সেভ দ্য চিলড্রেন বলছে, পিকনিক থেকে শিশুরা স্কুলে ফিরছিল। মার্কেটের সামনে চালক বাস থামিয়ে পানীয় নিচ্ছিলেন।

নিউজবাংলাদেশ.কম/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত