artk
১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৬ অক্টোবর ২০১৮, ১:৩৯ অপরাহ্ন

শিরোনাম

মহানুভবতার দেয়াল
‘তোমার যা প্রয়োজন নেই তা এখানে রেখে যাও’

কিশোরগঞ্জ সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২০৪৩ ঘণ্টা, বৃহস্পতিবার ০৯ আগস্ট ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ২০৪৬ ঘণ্টা, বৃহস্পতিবার ০৯ আগস্ট ২০১৮


‘তোমার যা প্রয়োজন নেই তা এখানে রেখে যাও’ - জাতীয়

“সকলে মিলে চালু করলাম মহানুভবতার দেয়াল, মজবুত ভিত্তির আশায় দৃঢ় চেতনায়! সোনামনিদের মধ্যে গড়ে উঠুক সহযোগিতামূলক মনোভাব, পড়াশোনার সঙ্গে সঙ্গে তারাও সমৃদ্ধ হোক চিন্তায়, চেতনায়, বিবেকে ও মননে! একটু একটু করেই আমরা কাজ শুরু করি, ইনশাআল্লাহ পরিবর্তন আসবেই একদিন।”

এভাবেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের টাইমলাইনে পোস্ট করেন কিশোরগঞ্জ সদর উপজেলার দক্ষিণ মুকসেদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তানজিনা নাজনীন।

মঙ্গলবার বেলা ১১টার দিকে প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকরা মিলে ওই স্কুলে একটা দেয়াল তৈরি করেছেন। দেয়ালের নাম দেয়া হয়েছে ‘মহানুভবতার দেয়াল’।

দেয়ালের একপাশে লেখা রয়েছে- ‘তোমার যা প্রয়োজন নেই তা এখানে রেখে যাও। দেয়ালের আরেক পাশে লেখা রয়েছে- তোমার দরকারি জিনিস পেলে নিয়ে যাও।’ এরপর থেকেই সেই দেয়ালে ছাত্র-ছাত্রীরা তাদের অব্যবহৃত ও অপ্রয়োজনীয় জামা ও অন্যান্য জিনিসপত্র রেখে যাচ্ছে। আর যাদের যেটা দরকার তারা তা নিজের মনে করে নিয়ে যাচ্ছে।

স্কুলের প্রধান শিক্ষক তানজিনা নাজনীন জানান, হঠাৎ খেয়ালি মনে এমন আইডিয়া আসে। পরে সহকর্মী শিক্ষকদের সঙ্গে বিষয়টি শেয়ার করেন তিনি। তারাও রাজি হয়ে যান। পরে নিজেদের টাকায় কালি আর তুলি কিনে নিজেরাই কথাগুলো দেয়ালে লিখেন। আর নাম দেন ‘মহানুভবতার দেয়াল’।

এ বিষয়টি জেনে বিদ্যালয়ের এসএমসির সভাপতি তমিজ উদ্দিনও সহযোগিতার কথা জানান। এরপর স্কুলের ছাত্র-ছাত্রীসহ তাদের অভিভাবকরাও তাদের সহযোগিতার হাত বাড়িয়ে দেন।

নিউজবাংলাদেশ.কম/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত