artk
৪ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ, রোববার ১৯ আগস্ট ২০১৮, ১০:১৬ পূর্বাহ্ণ

শিরোনাম

সিপিএল খেলতেই ওয়েস্ট ইন্ডিজে মাহমুদউল্লাহ

| নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭৫৯ ঘণ্টা, বৃহস্পতিবার ০৯ আগস্ট ২০১৮


সিপিএল খেলতেই ওয়েস্ট ইন্ডিজে মাহমুদউল্লাহ - জাতীয়

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সফল সিরিজ শেষে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে দলের সঙ্গে দেশে ফেরেননি মাহমুদউল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মর্তুজাসহ একাধিক সিনিয়র ক্রিকেটার। অন্যান্যরা ছুটি কাটালেও বিশ্রাম পাচ্ছেন না অলরাউন্ডার মাহমুদউল্লাহ।

বুধবার থেকে পর্দা উঠেছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) যষ্ঠ আসরের। ফ্রাঞ্চাইজি ভিত্তিক এই টুর্নামেন্টে অংশ নিতেই মার্কিন যুক্তরাষ্ট্র থেকে আবারও ওয়েস্ট ইন্ডিজে ফিরে গেছেন মাহমুদউল্লাহ।

সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের হয়ে খেলবেন এই বাংলাদেশি অলরাউন্ডার। বাংলাদেশ সময় শুক্রবার ভোর ৪টায় গায়ানা অ্যামাজন ওয়ারির্য়সের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে প্যাট্রিয়টস।

প্যাট্রিয়টসের অধিনায়ক হিসেবে আছেন টি-২০ ফরম্যাটের রাজা খ্যাত ক্রিস গেইল। প্রায় তিন বছর পর আবারও একই দলে খেলতে যাচ্ছেন গেইল ও মাহমুদউল্লাহ। ২০১৫ সালের বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরে বরিশাল বুলসের হয়ে প্রথমবার মাঠ মাতিয়েছিলেন এ দুই তারকা।

সিপিএলের আগের আসরেও খেলেছেন মাহমুদউল্লাহ। তবে গেলো আসরে জ্যামাইকা তালাওয়াহসের হয়ে মাঠে নেমেছেন তিনি। ৫ ম্যাচে ১১ রান ও তিনটি উইকেট তুলে নেন। চলতি আসরের নিলামে ৭০ হাজার ডলারে ৩২ বছর বয়সী এই তারকাকে নিজেদের করে নেয় প্যাট্রিয়টস।

বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে মাঠে নামার কথা ছিল সাকিব আল হাসানেরও। তবে ব্যক্তিগত কারণে নাম প্রত্যাহার করে নিয়েছেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

এবারের সিপিএল ৮ আগস্ট রাত ১২ টা হতে শুরু হয়ে চলবে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত। প্রতিটি ম্যাচ বাংলাদেশ সময় রাত ১২টার পর শুরু হবে।

সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসে যারা আছেন- ক্রিস গেইল (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ, এভিন লুইস, টম কুপার, ব্র‍্যান্ডন কিং, শামার ব্রুকস, ইব্রাহিম খলিল, ডেভন থমাস, বেন কাটিং, কার্লোস ব্র্যাথওয়েট, ফ্যাবিয়ান অ্যালেন, শেলডন কটরেল, তাব্রাইজ শামসি, আলজারি জোসেফ, গ্রেম ক্রিমার, সন্দ্বীপ লামিচানে, জেরেমিয়া লুইস, জ্যাভেল গ্লেন।

নিউজবাংলাদেশ.কম/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য