artk
৩০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৬ অক্টোবর ২০১৮, ৪:২৩ পূর্বাহ্ণ

শিরোনাম

১০ লাখ টাকা দিতেই হবে জাবালে নূর কর্তৃপক্ষকে: আদালত

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭১৫ ঘণ্টা, বৃহস্পতিবার ০৯ আগস্ট ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ০৯২৭ ঘণ্টা, শুক্রবার ১০ আগস্ট ২০১৮


১০ লাখ টাকা দিতেই হবে জাবালে নূর কর্তৃপক্ষকে: আদালত - জাতীয়

রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় নিহত মিম ও রাজিবের পরিবারকে পাঁচ লাখ টাকা করে মোট ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতেই হবে জাবালে নূর পরিবহন কর্তৃপক্ষকে। গত ৩০ জুলাই এক সপ্তাহের মধ্যে ওই দু’জনের পরিবারকে তাৎক্ষণিক পাঁচ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দেন হাই কোর্ট। একইসঙ্গে আহতদের চিকিৎসার ব্যয়ভার বহনেরও আদেশ দেন।

বৃহস্পতিবার ক্ষতিপূরণের ওই আদেশ স্থগিত চেয়ে আবেদন করে জাবালে নূর পরিবহন কর্তৃপক্ষ। শুনানি শেষে আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর চেম্বার জজ আদালত ওই আদেশের ওপর স্থগিতাদেশ দেননি। অর্থাৎ পরিবহন মালিক কর্তৃপক্ষকে ওই ক্ষতিপূরণের টাকা পরিশোধ করতেই হবে।

রিটকারী আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল জাগো নিউজকে তথ্যটি নিশ্চিত করেছেন। তিনি বলেন, “আদালত আদেশ স্থগিত করেননি। তাই জাবলে নূর পরিবহন কর্তৃপক্ষকে ওই ক্ষতিপূরণের অর্থ পরিশোধ করতেই হবে।”

উল্লেখ্য, গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাসস্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের দুই বাসের চালকের রেষারেষিতে এক বাসের চাপায় মিম ও রাজিব নামের দুই শিক্ষার্থী নিহত হয়। আহত হয় আরও ১০-১৫ শিক্ষার্থী। ঘটনার দিনই নিহত দিয়া খানম মিমের বাবা জাহাঙ্গীর আলম বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন।

এই দুর্ঘটনার দিন থেকেই রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করে কলেজটির শিক্ষার্থীরা। এরপর ৯ দফা দাবিতে টানা নয়দিন রাজপথে আন্দোলনে ছিল দেশের বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী।

নিউজবাংলাদেশ.কম/এসজে/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত