artk
৭ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ, বুধবার ২২ আগস্ট ২০১৮, ১১:৪৫ পূর্বাহ্ণ

শিরোনাম

উসকানির অভিযোগে জুম বাংলার সিইওসহ গ্রেপ্তার ২

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৫৫৫ ঘণ্টা, বৃহস্পতিবার ০৯ আগস্ট ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৭৫০ ঘণ্টা, বৃহস্পতিবার ০৯ আগস্ট ২০১৮


উসকানির অভিযোগে জুম বাংলার সিইওসহ গ্রেপ্তার ২ - জাতীয়

নিরাপদ সড়ক দাবির আন্দোলন নিয়ে ‘উস্কানিমূলক ও মিথ্যা’ খবর প্রচারের দায়ে অনলাইন নিউজ পোর্টাল জুম বাংলার সিইও ইউসুফ চৌধুরী (৪০) এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রটিয়ে সহিংসতার আহ্বান জানানোর অভিযোগে বুয়েটের ছাত্র দাইয়ান আলমকে (২২) গ্রেপ্তার করা হয়েছে।

গত বুধবার রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ডিএমপির সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ তাদের আটক করে।

গত ১ আগস্ট রমনা থানায় দায়েরকৃত মামলায় (নং-১) ইউসুফকে এবং ৫ আগস্ট রমনা থানায় দায়েরকৃত (নং-৮) মামলায় দাইয়ানকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

এ সময় তাদের কাছ থেকে কম্পিউটার, মোবাইল, ল্যাপটপসহ ফেসবুক আইডি ও গ্রুপ সমূহ জব্দ করা হয়েছে।

সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম জানান, জুম বাংলা অনেক দিন ধরে অনলাইনে হলুদ সাংবাদিকতা করে যাচ্ছে। কোনো তথ্য-প্রমাণ ছাড়াই ভুয়া নিউজ প্রচার করে সাংবাদিকতার নৈতিকতার বাইরে গিয়ে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রচার করে জনগণকে বিভ্রান্ত করছে। সম্প্রতি চলমান আন্দোলনের সময় পুলিশের অযৌক্তিক ও অপ্রাসঙ্গিক ছবি প্রকাশ করে আন্দোলনকে উস্কে দেয় জুম বাংলা।

বুয়েটের ছাত্র দাইয়ান ফেসবুক লাইভ ও পোস্টসহ নানান কন্টেন্ট পোস্ট ও শেয়ার করে চলমান স্বাভাবিক আন্দোলনকে সহিংস করতে ভূমিকা রাখেন বলে তদন্তে জানা যায়।

আটক দুজনকে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে তাদের আসল উদ্দেশ্য জানা যাবে বলেও জানান এডিসি নাজমুল।

নিউজবাংলাদেশ.কম/এসজে/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত