artk
৩০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৬ অক্টোবর ২০১৮, ৪:১৬ পূর্বাহ্ণ

শিরোনাম

দেশে ফিরলো টাইগাররা

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১০৫১ ঘণ্টা, বৃহস্পতিবার ০৯ আগস্ট ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৫৫৮ ঘণ্টা, বৃহস্পতিবার ০৯ আগস্ট ২০১৮


দেশে ফিরলো টাইগাররা - খেলা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা এক মাসের সিরিজ শেষে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

বৃহস্পতিবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান ক্রিকেটাররা।

সোমবার বাংলাদেশ সময় সকালে ম্যাচ শেষ করার পরদিন অর্থাৎ এমিরেটস এয়ারলাইনসের ফ্লাইটে চেপে বসে টাইগাররা। প্রায় দুই দিনের লম্বা যাত্রার পর বৃহস্পতিবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে দলটি।

সফরে দুই ম্যাচ টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ। ওয়ানডে সিরিজে দলের সাথে যোগ দেন মাশরাফি বিন মর্তুজা। ২-১ ব্যবধানে সিরিজ জিতিয়ে আত্মবিশ্বাস ফেরান দলে। ওয়ানডে সিরিজে সুযোগ ছিল ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করার। তা না হলেও ওয়ানডে সিরিজ জয়ের আত্মবিশ্বাস থেকে টি-টোয়েন্টি সিরিজটাও একই ব্যবধানে জিতে নেয় সাকিবের দল।

তাই টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পরেও পরের দুই সিরিজ জিতে সফল এক সফরই শেষ করলো বাংলাদেশ দল। মাশরাফি বিন মর্তুজা ওয়ানডে সিরিজ শেষ করে পরিবারসমেত গিয়েছে যুক্তরাষ্ট্রে। সেখানেই আরো বেশ কয়েকদিন থেকে মাসের মাঝামাঝিতে তিনি দেশে ফিরবেন।

টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান পুরো সিরিজ খেলেছেন পরিবারকে সাথে নিয়ে। সিরিজ শেষে তিনি ফিরেছেন নিজের শ্বশুরবাড়িতে। সেখানে কাটাবেন বেশ কিছুদিন। ছুটি কাটাতে আমেরিকায় থেকে গেছেন তামিম ইকবাল ও মুশফিকুর রহীম। তারা দুজন দেশে ফিরবেন আগামী রোববার অথবা মঙ্গলবার।

এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদ অবশ্য সিরিজ শেষে আবারও রওনা হয়েছেন আরেক খেলার উদ্দেশে। এশিয়া কাপের আগ পর্যন্ত তিনি খেলবেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে। দেশে ফেরার আগে তার দল সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টসের হয়ে গ্রুপ পর্বের সবকয়টি ম্যাচ খেলতে পারবেন তিনি।

নিউজবাংলাদেশ.কম/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য