artk
৩০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৬ অক্টোবর ২০১৮, ৪:১৪ পূর্বাহ্ণ

শিরোনাম

কাশ্মীরে গোলাগুলিতে মেজরসহ ৪ ভারতীয় নিহত

বিদেশ ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২০৩৫ ঘণ্টা, মঙ্গলবার ০৭ আগস্ট ২০১৮


কাশ্মীরে গোলাগুলিতে মেজরসহ ৪ ভারতীয় নিহত - বিদেশ

ভারতের কাশ্মীরের বান্দিপোরা জেলার গুরেজ সেক্টরে সন্ত্রাসীদের হামলায় একজন মেজরসহ দেশটির চার সেনাসদস্য নিহত হয়েছেন। তারা হলেন মেজর কে পি রানা, সেনাসদস্য জামি সিং, বিক্রমজিৎ ও মানদীপ। মঙ্গলবার গোলাগুলির পর দুই সন্ত্রাসীর মৃতদেহ উদ্ধার করেছেন ভারতীয় সেনারা।

জি নিউজের খবরে বলা হয়েছে, মঙ্গলবার ভোরে গোলাগুলির শব্দে কেঁপে ওঠে বান্দিপোরার গুরেজ সেক্টর। সীমান্তের ওপার থেকে গুলি চালানোর পরই অনুপ্রবেশের চেষ্টা করে সন্ত্রাসীরা। গুরেজের গোবিন্দ নালা এলাকায় জঙ্গিদের সেই চেষ্টা ব্যর্থ করে দেয় ভারতের রাষ্ট্রীয় রাইফেলসের জওয়ানরা। দুজন সন্ত্রাসীর মরদেহ পেয়েছে বলে জানিয়েছেন সেনাসদস্যরা। আরও চার সন্ত্রাসী পাকিস্তান শাসিত কাশ্মীরে পালিয়ে গেছে। ভারতের সেনাদের তল্লাশি অভি‌যানে অনেক অস্ত্র উদ্ধার হয়েছে।

ভারতীয় সেনাবাহিনী সূত্র থেকে দাবি করা হয়েছে, সোমবার দিবাগত রাত একটা নাগাদ পাকিস্তান সীমান্ত থেকে বেশ কয়েকজন সন্ত্রাসী অনুপ্রবেশের চেষ্টা করেছে। এরপরই সব সেনা চৌকিকে সতর্ক করে দেওয়া হয়। সন্ত্রাসীদের ভারতে ঢুকিয়ে দেওয়ার জন্য পাকিস্তানি সেনারা গুলি শুরু করেন। ভারতীয় সেনাদের পাল্টা গুলি চালানো শুরু হলেই পালিয়ে ‌যায় অধিকাংশ সন্ত্রাসী। তবে তাদের মধ্যে চার সন্ত্রাসীর মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। গোলাগুলিতে শহীদ হয়েছেন ভারতীয় সেনার এক মেজর ও তিন জওয়ান।

নিউজবাংলাদেশ.কম/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত