artk
৭ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ, বুধবার ২২ আগস্ট ২০১৮, ১১:৪৮ পূর্বাহ্ণ

শিরোনাম

শাহজালালে ৫২ লাখ টাকার সিগারেট জব্দ

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৩৪৪ ঘণ্টা, সোমবার ২৩ জুলাই ২০১৮


শাহজালালে ৫২ লাখ টাকার সিগারেট জব্দ - জাতীয়

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের লস্ট অ্যান্ড ফাউন্ড শাখায় সোমবার সকালে অভিযান চালিয়ে আমদানি নিষিদ্ধ ১ লাখ ৭৪ হাজার শলাকা বিদেশি সিগারেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।

জব্দকৃত সিগারেটগুলোর আনুমানিক বাজার মূল্য ৫২ লাখ টাকা।

সোমবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম নিউজবাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, জব্দকৃত সিগারেট ৮৭০ কার্টনে পাওয়া যায়। দুবাই থেকে ছেড়ে আসা জেদ্দা হয়ে আগত এসভি ৮০২ ফ্লাইটটি শনিবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা জানতে পারে ওই ফ্লাইটের মাধ্যমে নিষিদ্ধ সিগারেট এসেছে। এবং সিগারেট বিমান বন্দরের অভ্যন্তরে লস্ট অ্যান্ড ফাউন্ড শাখায় রয়েছে। ওই সংবাদ প্রাপ্তির পর শুল্ক গোয়েন্দা লস্ট অ্যান্ড ফাউন্ড শাখায় তল্লাশি চালিয়ে ৪টি কার্টুন জব্দ করে। পরে কার্টুনগুলো ব্যাগেজ বেল্টে এনে সব সংস্থার উপস্থিতে কার্টুনগুলো খুলে। তার মধ্যে মোট ৮৭০ কার্টুনে ১ লাখ ৭৪ হাজার শলাকা ৩০৩ ব্র্যান্ডের সিগারেট পাওয়া যায়। এবং শুল্ক গোয়েন্দা কর্তৃক তা মালিকবিহীনভাবে জব্দ করা হয় ।

সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতীত বিদেশি সিগারেট আমদানি করা যায় না। সিগারেটের ওপর উচ্চশুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে। জব্দকৃত সিগারেটের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে।

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত