artk
১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৬ অক্টোবর ২০১৮, ১:২৬ অপরাহ্ন

শিরোনাম

বিনা কারণে শেয়ার দর অস্বাভাবিক বাড়ছে ৬ কোম্পানির

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৯৩৪ ঘণ্টা, বৃহস্পতিবার ১৯ জুলাই ২০১৮


বিনা কারণে শেয়ার দর অস্বাভাবিক বাড়ছে ৬ কোম্পানির - অর্থনীতি

বিনা কারনে শেয়ার দর অস্বাভাবিক বাড়ছে বলে ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) জানিয়েছে শেয়ারবাজারে তালিকাভুক্ত ছয় কোম্পানির কর্তৃপক্ষ। বৃহস্পতিবার ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- শ্যামপুর সুগার, আরামিট, এমবি ফার্মা, ইমাম বাটন, মেঘনা কনডেন্সড মিল্ক ও মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ।

ওই ৬টি কোম্পানির শেয়ার দর এভাবে বাড়াকে অস্বাভাবিক বলছে ডিএসই। এর কারণ জানতে কোম্পানিগুলোকে নোটিশ দেয়া হয়েছে। নোটিশের জবাবে কোম্পানিগুলোর পক্ষ থেকে ডিএসইকে জানিয়েছে, শেয়ার দর এভাবে বাড়ার জন্য তাদের কাছে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

ডিএসই সূত্রে জানা যায়, ওই ৬ কোম্পানির মধ্যে শ্যাপুর সুগারের শেয়ার দর গত ১২ জুলাই থেকে ১৮ জুলাই পর্যন্ত ৩৮.২০ টাকা থেকে বেড়ে ৪৫.৪০ টাকায় পৌঁছায়। ওই চার কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৭.২০ টাকা। আরামিটের শেয়ার দর গত ১১ জুলাই থেকে ১৮ জুলাই পর্যন্ত ৪২৬.২০ টাকা থেকে বেড়ে ৫৫২.১০ টাকায় পৌঁছায়। ওই পাঁচ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১২৫.৯০ টাকা।

এমবি ফার্মার শেয়ার দর গত ৮ জুলাই থেকে ১৮ জুলাই পর্যন্ত ৫১৬ টাকা থেকে বেড়ে ৭১২ টাকায় পৌঁছায়। ওই আট কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১৯৬ টাকা। ইমাম বটনের শেয়ার দর গত ৮ জুলাই থেকে ১৮ জুলাই পর্যন্ত ২৫.১০ টাকা থেকে বেড়ে ৩৩.৩০ টাকায় পৌঁছায়। ওই আট কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৮.২০ টাকা। মেঘনা কনডেন্সড মিল্কের শেয়ার দর গত ৮ জুলাই থেকে ১৭ জুলাই পর্যন্ত ২২.৫০ টাকা থেকে বেড়ে ২৮.৯০ টাকায় পৌঁছায়। ওই সাত কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৬.৪০ টাকা। মেঘনা পেট ইন্ডাস্ট্রিজের শেয়ার দর গত ১০ জুলাই থেকে ১৮ জুলাই পর্যন্ত ১৯.৩০ টাকা থেকে বেড়ে ২৪.৭০ টাকায় পৌঁছায়। ওই ছয় কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৫.৪০ টাকা।

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য