artk
৭ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ, বুধবার ২২ আগস্ট ২০১৮, ১১:৪২ পূর্বাহ্ণ

শিরোনাম

জাতীয় মৎস্য সপ্তাহ শুরু বুধবার

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১২৪২ ঘণ্টা, বুধবার ১৮ জুলাই ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১২৪২ ঘণ্টা, বুধবার ১৮ জুলাই ২০১৮


জাতীয় মৎস্য সপ্তাহ শুরু বুধবার - জাতীয়

বুধবার থেকে সারা দেশে শুরু হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ। চলবে আগামী মঙ্গলবার (২৪ জুলাই) পর্যন্ত। এ উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার গণভবনের লেকে পোনা মাছ অবমুক্তকরণের মাধ্যমে জাতীয় মৎস্য সপ্তাহ আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

মৎস্য সপ্তাহ উপলক্ষে বুধবার সকাল ৮টায় মৎস্য ভবন থেকে র‌্যালি বের হবে। পরে সকাল ১১টায় মৎস্য ভবনে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এ বিষয়ে প্রেস ব্রিফিং করবেন।

এ উপলক্ষে আগামী শুক্রবার ময়মনসিংহের মৎস্য গবেষণা কেন্দ্রে পাঁচ দিনব্যাপী এবং এই কেন্দ্রের পাঁচটি উপকেন্দ্রে তিন দিনব্যাপী মৎস্য প্রযুক্তি মেলা অনুষ্ঠিত হবে। এদিন দেশব্যাপী মৎস্য খাতের উন্নয়নবিষয়ক তথ্য ও ভিডিও চিত্রের প্রদর্শন করা হবে।

আগামী শনিবার বঙ্গভবনের লেকে রাষ্ট্রপতি আব্দুল হামিদ এবং রোববার জাতীয় সংসদ ভবনের লেকে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী পোনা মাছ অবমুক্ত করবেন।

এ উপলক্ষে সোমবার (২৩ জুলাই) ময়মনসিংহ বিশ্ববিদ্যালয়ে ‘বাংলাদেশ ফিসারিজ অ্যান্ড অ্যাকুয়াকালচার: পটেনশিয়ালস অ্যান্ড চ্যালেঞ্জেস ফর ডেভেলপমেন্ট অ্যান্ড এক্সপোর্টস/ ব্লু ইকনোমি’শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

মঙ্গলবার ২৪ জুলাই মৎস্য সপ্তাহের শেষ দিনে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে আয়োজিত অনুষ্ঠানে মৎস্য খাতে অবদানের জন্য নির্বাচিত ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ‘জাতীয় মৎস্য পুরস্কার ২০১৮’ প্রদান করবেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

নিউজবাংলাদেশ.কম/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত