artk
৩০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৬ অক্টোবর ২০১৮, ৪:২৪ পূর্বাহ্ণ

শিরোনাম

ফাইনালে প্রথম আত্মঘাতী গোলের ‘রেকর্ড’ মান্দজুকিচের

স্পোর্টস ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২১৫১ ঘণ্টা, রোববার ১৫ জুলাই ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ০৮১৮ ঘণ্টা, সোমবার ১৬ জুলাই ২০১৮


ফাইনালে প্রথম আত্মঘাতী গোলের ‘রেকর্ড’ মান্দজুকিচের - খেলা

চলছে বিশ্বকাপ ফাইনাল। ক্রোয়েশিয়া ও ফ্রান্সের মধ্যকার এ ফাইনালে অনাকাঙ্ক্ষিত এক রেকর্ড গড়ে বসলেন মারিও মান্দজুকিচ। বিশ্বকাপের ফাইনালে প্রথম আত্মঘাতী গোলদাতা হিসেবে নাম লেখালেন তিনি।

খেলা শুরুর ১৮ মিনিটের মাথায় ক্রোয়েশিয়ার আত্মঘাতি গোলে এগিয়ে যায় ফ্রান্স।

গ্রিজম্যানের ফ্রি কিক থেকে গোলপোস্টে বল ঠেলে দেন মারিও মান্দজোকিচ।

২৮ মিনিটের মাথায় দোমাগোজ ভিদার পাস থেকে ইভান পেরেচের দুদান্ত কিকে ফ্রান্সের জালে বল জড়ায়।

নিজের ভুলের মাশুল গুনতে হয় ক্রোয়েটদের। ডি বক্সের ভেতরে হ্যান্ড বলের কারণে পেনাল্টি পায় ফ্রান্স। খেলার ৩৮ মিনিটে গ্রিজম্যানের কিকে গোল পায় আবার। ফলে ২-১ গোলে এগিয়ে গেল ফ্রান্স।

ফাইনালের এ ম্যাচে অবশ্য দু’দলই নিজেদের শুরুর একাদশ অপরিবর্তিত রেখেছে। নিচে পাঠকদের জন্য ফ্রান্স ও ক্রোয়েশিয়ার একাদশ দেয়া হলো:

ফ্রান্স দলে আছেন- হুগো লোরিস, বেঞ্জামিন পাভার, রাফায়েল ভারানে, সামুয়েল উমতিতি, পল পগবা, আঁতোয়া গ্রিজমান, অলিভিয়ের জিরুদ, কিলিয়ান এমবাপ্পে, এনগোলো কান্তে, ব্লেইজ মাতুইদি, লুকাস হার্নান্দেস।

ক্রোয়েশিয়া দলে আছেন- দানিয়েল সুবাসিচ, সিমে ভ্রাসালিকো, ইভান স্ত্রিনিচ, ইভান পেরিসিচ, দেজান লোভরেন, ইভান রাকিটিচ, লুকা মদ্রিচ, মার্সেলো ব্রোজোভিচ, মারিও মান্দজুকিচ, আন্তে রেবিচ, দোমাগোজ ভিদা।

নিউজবাংলাদেশ.কম/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য