artk
৭ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ, বুধবার ২২ আগস্ট ২০১৮, ১১:৪৩ পূর্বাহ্ণ

শিরোনাম

বিএনপিই খালেদা-তারেককে মাইনাস করেছে: কাদের

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২০২৯ ঘণ্টা, রোববার ১৫ জুলাই ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১০২১ ঘণ্টা, সোমবার ১৬ জুলাই ২০১৮


বিএনপিই খালেদা-তারেককে মাইনাস করেছে: কাদের - রাজনীতি

বিএনপি গঠনতন্ত্র থেকে সাত ধারা তুলে দেয়ার আত্মঘাতী সিদ্ধান্তের মাধ্যমেই খালেদা জিয়া ও তারেক রহমানকে মাইনাস করেছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, তারা নিজেরাই তো নিজেদের মাইনাস করে ফেলেছে। দুর্নীতি না করলে তো আর দণ্ড হতো না। সাহস দেখাতে না পারা, এই ব্যর্থতাই তো তাদেরকে মাইনাস করেছে। তাদের নেগেটিভ রাজনীতির যে ব্যর্থতা, সেই ব্যর্থতাই তাদেরকে মাইনাস করেছে। সরকার মাইনাস করবে কেন?

রোববার বিকালে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষ থেকে এক জরুরি সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

নির্বাচন কারও জন্য অপেক্ষা করবে না মন্তব্য করে এ সময় তিনি আরো বলেন, অক্টোবরের আগে বলা যাবে না কে আসবে আর কে আসবে না। তবে আমি এইটুকু বলবো, নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। নির্বাচন স্রোতের মতো কারো জন্য অপেক্ষা করবে না। কোনো দলের জন্য, কোনো নেতার জন্য নির্বাচন অপেক্ষা করবে না।

এর আগে সকালে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব ফখরুল অভিযোগ করে বলেন, সরকার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে মাইনাস করতে কুটিল ষড়যন্ত্রে লিপ্ত।

খালেদা জিয়াকে ছাড়া বিএনপি নির্বাচনে না আসলে তা কতটুকু গ্রহণযোগ্য হবে এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, বেগম জিয়ার জন্য বিএনপি নির্বাচনে আসবে কী আসবে না, এ নিয়ে বিএনপির নিজেদের মধ্যে মতভেদ আছে। কেউ আসতে চাইবে কেউ চাইবে না।

কোটা সংস্কার আন্দোলনে মানবন্ধনে ছাত্রলীগের হামলার বিষয়ে কাদের বলেন, ছাত্রলীগের এখন কমিটি নেই। ছাত্রলীগের সম্মেলনের পর এখনো কমিটি ঘোষিত হয়নি। ছাত্রলীগের নামে কেউ কিছু করেছে কিনা এটা আমাকে জেনে বলতে হবে। আমি শিওর না।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, ডা: দীপু মনি, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, বি এম মোজাম্মেল হক, খালিদ মাহমুদ চৌধুরী, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজবাংলাদেশ.কম/এনডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত