artk
৩০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৬ অক্টোবর ২০১৮, ৩:২৪ পূর্বাহ্ণ

শিরোনাম

‘মন্ত্রী-মিনিস্টারের বেতন-মোবাইল-প্রাডো কেনার খরচ আমি দেব না’

নিউজ ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭১৯ ঘণ্টা, রোববার ১৫ জুলাই ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৭৩৩ ঘণ্টা, রোববার ১৫ জুলাই ২০১৮


‘মন্ত্রী-মিনিস্টারের বেতন-মোবাইল-প্রাডো কেনার খরচ আমি দেব না’ - জাতীয়

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, তেল-গ্যাস-খনিজসম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব ড. আনু মুহাম্মদ ড. আনু মুহাম্মদ বলেছেন, “আমি বাংলাদেশের একজন ট্যাক্স-ভ্যাট পেয়িং নাগরিক হিসেবে আমার ট্যাক্সের টাকার পূর্ণ হিসাব রাখতে চাই।”

শনিবার একটি অনলাইন নিউজপোর্টালের সঙ্গে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, “এমন একটা সিস্টেম চাই, যেখানে আমার বছরব্যাপী ভ্যাট এবং ট্যাক্সের টাকা কোন কোন খাতে ব্যয় হবে, তা নির্ধারণ করার সম্পূর্ণ ক্ষমতা থাকবে আমার। এই ফ্যাসিস্ট রাষ্ট্রের কোনো মন্ত্রী-মিনিস্টারের বেতন, মোবাইল খরচ বা প্রাডো কেনার খরচ আমি দেবো না।”

তিনি বলেন, “কোনো রাষ্ট্রপতির লন্ডন চেক-আপের খরচ আমি দেবো না। কোনো ডিবি পুলিশের ডিউটির খরচ বা বাড়ি তুলে নিয়ে গিয়ে মেরে ফেলার গুলির খরচ আমি দেবো না। বাড়তি খরচে নির্মিত কোনো ফ্লাইওভার বা উন্নয়ন প্রজেক্টের সুদের খরচ আমি দেবো না।”

আনু মুহাম্মদ আরো বলেন, “আমার ট্যাক্সের টাকা শুধুমাত্র সরকারি হাসপাতাল, গণপরিবহন এবং পাবলিক বিশ্ববিদ্যালয়ের গবেষণা খাতে খরচ হবে। আমার ট্যাক্সের টাকা শিক্ষার্থীদের হলের সিট এবং খাওয়া-দাওয়ার ভর্তুকি বাবদ খরচ হবে। এবং এই শিক্ষার্থীদের যেকোনো আন্দোলনে আমার সম্মতি থাকবে। এবং দয়া করে ১৮ টাকা, ৩৫ টাকার খোটা মারার ঔদ্বত্য দেখানোর সময় খেয়াল রাখবেন, ওই টাকার এক পয়সাও আপনার পকেট থেকে আসেনি।” 

নিউজবাংলাদেশ.কম/এস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত