artk
শনিবার, জানুয়ারি ১৯, ২০১৯ ৩:৩৮   |  ৫,মাঘ ১৪২৫
রোববার, জুলাই ১৫, ২০১৮ ৪:২৭

শেয়ার কেলেঙ্কারী: মার্কের পরিচালক কারাগারে

 14
media

আত্মসমর্পণের পর মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কোম্পানির শেয়ার কেলেঙ্কারী মামলায় সাজাপ্রাপ্ত পরিচালক সালমা আক্তারকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার সালমা আক্তার আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে শেয়ারবাজার বিষয়ক ট্রাইবুন্যালের বিচারক আকবর আলী শেখ তার জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে তাকে কাশিমপুর কারাগারে পাঠানো হয়।

এর আগে ২৪ জুন ট্রাইবুন্যাল ওই মামলায় মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কোম্পানির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ইমাম মুলকুতুর রহমান, ভাইস-চেয়ারম্যান আব্দুল হাই ও পরিচালক সালমা আক্তারকে ৫০ লাখ টাকা করে মোট ২ কোটি টাকা জরিমানার রায় দেন। একইসঙ্গে কোম্পানি ব্যতিত ৩ আসামীকে ৫ বছর করে কারাদণ্ড দেন।

এ মামলার আসামিরা হলেন- মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, কোম্পানির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ইমাম মুলকুতুর রহমান, ভাইস-চেয়ারম্যান আব্দুল হাই ও পরিচালক সালমা আক্তার। এরমধ্যে ইমাম মুলকুতুর রহমান মৃত ও অন্য আসামীরা শুরু থেকেই পলাতক। যাদের বিরুদ্ধে ২০১৭ সালের ৯ ফেব্রুয়ারি গ্রেফতারের আদেশ দেন বিচারক আকবর আলী শেখ। তবে তাদের গ্রেফতার সম্ভব হয়নি।

অভিযুক্ত ইমাম মুলকুতুর রহমান মারা গেলেও ট্রাইবুন্যাল তা আনুষ্ঠানিকভাবে জানে না। যে কারণে ইমাম মুলকুতুর রহমানকে জেল এবং জরিমানার রায় দেয়া হয়েছে। তবে রোববার ট্রাইবুন্যালে তার মারা যাওয়ার বিষয়টি অবহিত করেছেন আইনজীবী। ওই সময় বিচারক বলেন, “যেহেতু ইমাম মুলকুতুর রহমান মারা গেছেন, তাই আল্লাহ তার বিচার করবেন।”

আদালতে আসামি পক্ষের আইনজীবীদের মধ্যে ব্যারিস্টার ফারহানা রেজা, ব্যারিস্টার রাবেয়া ভূইয়া, অ্যাডভোকেট সৈয়দ মেজবাউর রহমান এবং রাষ্ট্রপক্ষে মাসুদ রানা উপস্থিত ছিলেন।

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এসজে