artk
৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ, শনিবার ২১ জুলাই ২০১৮, ৪:০২ পূর্বাহ্ণ

শিরোনাম

‘এ দুদক দিয়ে কাজ হবে না’

জেলা সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২২৪৮ ঘণ্টা, বুধবার ১১ জুলাই ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৩২১ ঘণ্টা, বৃহস্পতিবার ১২ জুলাই ২০১৮


‘এ দুদক দিয়ে কাজ হবে না’ - জাতীয়

বর্তমান দুর্নীতি দমন কমিশন (দুদক) দিয়ে কোনো কাজ হবে না বলে মন্তব্য করেছেন একুশে পদকপ্রাপ্ত অর্থনীতিবিদ ড. মইনুল ইসলাম।

তিনি বলেছেন, “আমি যখন শেখ হাসিনার সমালোচনা করি, আমি বারবার বলি ২০০৭-০৮ সালে দুর্নীতি দমন কমিশন যেভাবে নাড়া দিয়েছিল, আপনি সে কমিশনের গলা টিপে মেরে ফেলেছেন। এই কমিশন দিয়ে দুর্নীতি দমন হবে না।”

বুধবার বিকেলে চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) আয়োজিত সংবর্ধনা সভায় ড. মইনুল ইসলাম এ কথা বলেন।

দুর্নীতি আর পুঁজি লুণ্ঠনই দেশকে পেছনে নিয়ে যাচ্ছে উল্লেখ করে ড. মইনুল ইসলাম বলেন, “কারো বিরুদ্ধে প্রপাগাণ্ডা করছি না। কারো বিরুদ্ধে শত্রুতা নেই। কিন্তু আমার দেশের উন্নয়নকে থামিয়ে দিচ্ছে, এই দুর্নীতি-পুঁজিলুটেরা এবং পুঁজিপাচার। না হয় বাংলাদেশ ১৯৮০-এর দশকেই উন্নয়নশীল দেশ হয়ে যাওয়ার কথা ছিল। ”

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে মইনুল ইসলাম বলেন, “আপনি দুর্নীতি দমনকে এক নম্বরে অগ্রাধিকার দিন। আপনার পপুলারিটি যেটা সেটাও নষ্ট হবে না। আপনি আবার নির্বাচিত হয়ে আসবেন এবং বাংলাদেশকে আপনি উন্নয়নের পথে নিয়ে যেতে পারবেন।”

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন চট্টগ্রাম মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধা। এ ছাড়া অনুষ্ঠানে কথা বলেন জেলা ও দায়রা জজ মুন্সি আবদুল মজিদ, বিভাগীয় বিশেষ জজ রুহুল আমিন, মুখ্য মহানগর হাকিম মো. ওসমান গনি ও অ্যাডভোকেট রেজাউল করিম।

নিউজবাংলাদেশ.কম/এনডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত