artk
৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ, শনিবার ২১ জুলাই ২০১৮, ৩:৪৪ পূর্বাহ্ণ

শিরোনাম

দ্বিতীয় দিন শেষে ৮৮ রানে পিছিয়ে ‘এ’ দল

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৯৪৯ ঘণ্টা, বুধবার ১১ জুলাই ২০১৮


দ্বিতীয় দিন শেষে ৮৮ রানে পিছিয়ে ‘এ’ দল - খেলা

মুস্তাফিজুর রহমান ও সানজামুল ইসলামের দারুণ বোলিংয়ে দ্বিতীয় দিনই থেমেছে শ্রীলঙ্কা ‘এ’ দলের প্রথম ইনিংস।

বুধবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিহান জয়সুরিয়ার ১৪২ রানের অনবদ্য ইনিংসের পরও ৩১২ রানে থেকেছে সফরকারীরা। সানজামুল চারটি, মোস্তাফিজ তিনটি, নাঈম হাসান দুটি ও সৌম্য সরকার নেন একটি করে উইকেট।

প্রথম ইনিংসে ১৬৭ রানে গুটিয়ে যাওয়া বাংলাদেশ ‘এ’ দল আজ দ্বিতীয় ইনিংসে এক উইকেটে হারিয়ে তুলেছে ৫৭ রান। সাদমান ইসলাম ১৯ রান করে পুষ্পাকুমারার বলে স্টাম্পিং হন। ওপেনার সৌম্য ২৪ ও মিজানুর রহমান ১৩ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন। বাংলাদেশ এখনও পিছিয়ে ৮৮ রানে।

এর আগে প্রথম দিন ৩ উইকেট হারিয়ে ৭৮ রান নিয়ে সকালে ব্যাটিং শুরু করে শ্রীলঙ্কা। দ্বিতীয় দিনে ৭ রান নিয়ে নামা চারিথ আশালঙ্কা মোস্তাফিজের প্রথম বলেই ক্যাচ তুলে দেন সৌম্যর হাতে। সুন্দর শুরুর পরও অবশ্য লঙ্কান ব্যাটসম্যানদের চেপে ধরতে পারেনি টাইগার বোলাররা। পঞ্চম উইকেটে ১১৮ রানের জুটি গড়েন আশান সাম্মু ও জয়সুরিয়া। ৬০ রান করে সানজামুলের বলে শাস্মু এলবিডব্লিউ হলে ভাঙে জুটি।

দলীয় রান আড়াইশ পেরিয়ে যাওয়ার আগে সানজামুলের বলে জয়সুরিয়া সাজঘরে ফিরলে স্বস্তি ফেরে স্বাগতিক শিবিরে। মোস্তাফিজ-সানজামুল-নাঈমরা দ্রুত উইকেট তুলে তিনশ পেরোনোর পরপরই থেমে যায় লঙ্কানদের ইনিংস। ইনজুরি কাটিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে সিরিজে খেলতে যাওয়ার অপেক্ষায় থাকা মোস্তাফিজুর রহমান ১১ ওভার বোলিং করেছেন। আইপিএল থেকে আঙুলে চোট নিয়ে ফেরা মুস্তাফিজুর রহমান ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে সিরিজের আগে প্রস্তুতি ম্যাচ হিসাবে এ দলের ম্যাচ খেলছেন।

শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে সিরিজের প্রথম দুটি চারদিনের ম্যাচই ড্র করেছে বাংলাদেশ ‘এ’ দল। তৃতীয় ম্যাচে নির্ধারণ হবে সিরিজের ভাগ্য। ড্র’য়ের বৃত্ত কাটিয়ে শেষ ম্যাচে মিলেছে ফলের আভাস।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য