artk
৬ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ, শনিবার ২১ জুলাই ২০১৮, ৭:৫৩ পূর্বাহ্ণ

শিরোনাম

আসছে কিংবদন্তী অভিনেত্রী মধুবালার বায়োপিক

বিনোদন ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৩৩৩ ঘণ্টা, বুধবার ১১ জুলাই ২০১৮


আসছে কিংবদন্তী অভিনেত্রী মধুবালার বায়োপিক - বিনোদন

বলিউডে এখন বায়োপিক ছবি তৈরির হিড়িক পড়েছে। এবার সেখানে যোগ হচ্ছে কিংবদন্তী অভিনেত্রীর মধুবালার নাম। যার রূপ আর গুণে মুগ্ধ ছিল বলিউড। এবার সেই মধুবালাকে নিয়ে বায়োপিক ছবি নির্মাণের ঘোষনা দিয়েছেন তার বোন মাধুর ব্রিজ ভূষন।এ প্রসঙ্গে তিনি বলেন,'আমি আমার বোন মধুবালার জীবনী নিয়ে একটি ছবি নির্মাণ করতে যাচ্ছি। আমার কাছের বন্ধু ও স্বজনরা ছবিটি প্রযোজনা করতে সাহায্য করবেন। খুব শিগগিরই এর কাজ শুরু হবে।' মাধুর ব্রিজ ভূষণ সবাইকে তার অনুমতি ছাড়া মধুবালাকে নিয়ে কোনো ধরনের বায়োপিক নির্মাণ না করারও অনুরোধ জানান।

জানা গেছে, এর আগে অনেক নির্মাতাই মধুবালার বায়োপিক নির্মাণের জন্য মাধুরের কাছে গিয়েছেন। কিন্তু তিনি প্রতিবারই সেই সব প্রস্তাব নাকচ করে দিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত বছর মাদাম তুসো জাদুঘরে মধুবালাকে নিয়ে নির্মিত একটি মোমের মূর্তি উদ্বোধন হওয়ার পর থেকেই বায়োপিক নিয়ে ভাবছেন মাধুর। আর এ কারণেই অনেকের অনুরোধ থাকা সত্ত্বেও কাউকে তিনি মধুবালাকে নিয়ে বায়োপিক নির্মাণের অনুমতি দেননি।

আসল নাম মুমতাজ জাহান বেগম দেহলভী হলেও মধুবালা নামেই পরিচিত ছিলেন ভারতের প্রখ্যাত এই অভিনেত্রী। দীর্ঘদিন অসুখে ভূগে মাত্র ৩৬ বছর বয়সে তার মৃত্যু হয়। অল্প সময়ের ক্যারিয়ারে তিনি যে কাজ করে গেছেন তার জন্য ভারতীয় সিনেমার স্বর্ণ সময়ের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী হিসেবে তাকে ধরা হয়। সেই সঙ্গে সবচেয়ে সুন্দর-আকর্ষনীয় অভিনেত্রী হিসেবেও তাকে গণ্য করা হয়।

অসাধারণ কিছু ছবির জন্য মৃত্যুর প্রায় ৫০ বছর পরও স্মরণীয় হয়ে আছেন মধুবালা। তার বিখ্যাত ছবির মধ্যে মুঘল-ই-আজম,দুলারি, মহল, হাওড়া ব্রিজ,কালা পানি,দো উস্তাদ,অমর ইত্যাদি উল্লেখযোগ্য।

একটি সূত্র জানায়,মাধুর নিজে মধুবালার বায়োপিকটি পরিচালনা করবেন না। তবে বলিউডের প্রথম সারির পরিচালকদের কেউ এটি পরিচালনা করবেন এমনটাই আন্দাজ করা যাচ্ছে। সূত্র: এনডিটিভি, ডিএনএ

নিউজবাংলাদেশ.কম/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য