artk
৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮, ১:৩৮ পূর্বাহ্ণ

শিরোনাম

বুধবার ইংল্যান্ড-ক্রোয়েশিয়া ম্যাচে মূল রেফারি আলোচিত চাকির

স্পোর্টস ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ০৯০৫ ঘণ্টা, বুধবার ১১ জুলাই ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ০৯০৬ ঘণ্টা, বুধবার ১১ জুলাই ২০১৮


বুধবার ইংল্যান্ড-ক্রোয়েশিয়া ম্যাচে মূল রেফারি আলোচিত চাকির - খেলা

বুধবার ফুটবল বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে লড়বে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া। মস্কোতে বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হবে ম্যাচটি। এ ম্যাচে মূল রেফারির দায়িত্ব পালন করবেন তুরস্কের আলোচিত কুনায়েত চাকির।

এবারের বিশ্বকাপে দুটি ম্যাচ পরিচালনা করেন চাকির। দুটি ম্যাচই ছিলো গ্রুপ পর্বের। ‘বি’ গ্রুপে মরক্কো-ইরান এবং ‘ডি’ গ্রুপে আর্জেন্টিনা-নাইজেরিয়ার গুরুত্বপূর্ণ ম্যাচ।

দুটি ম্যাচে মোট নয়টি হলুদ কার্ড দেখান চাকির। চারটি ছিল ইরান-মরক্কো ম্যাচে এবং পাঁচটি ছিল আর্জেন্টিনা-নাইজেরিয়া ম্যাচে। আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচ শেষে রেফারি চাকিরের সমালোচনা করেন নাইজেরিয়ার অধিনায়ক ও মিডফিল্ডার মিকেল ওবি। চলতি বিশ্বকাপে একমাত্র এ ম্যাচেই রেফারির বিপক্ষে কোনো অভিযোগ তোলেন কোনো দলের খেলোয়াড়রা।

পুরো ম্যাচে ঠিকঠাক নিজের কাজ সম্পাদন করতে পারেননি চাকির- এমন অভিযোগ তোলেন ওবি। ম্যাচ চলাকালে আর্জেন্টিনার বক্সের মধ্যে ডিফেন্ডার মার্কোস রোহোর হাতে বল লাগলে তা এড়িয়ে যান চাকির। ফলে পেনাল্টি বঞ্চিত হয় নাইজেরিয়া। শেষ পর্যন্ত ওই ম্যাচটি ২-১ গোলে হেরে গ্রুপ পর্ব থেকেই বিশ্বকাপ মিশন শেষ করে নাইজেরিয়া।

২০০১ সাল থেকে রেফারি হিসেবে নিজের দায়িত্ব পালন করছেন চাকির। ২০১৪ বিশ্বকাপে সেমিফাইনালসহ তিনটি ম্যাচ পরিচালনা করেন ৪১ বছর বয়সী চাকির।

নিউজবাংলাদেশ.কম/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য