artk
১০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ, বুধবার ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১২:৩৪ পূর্বাহ্ণ

শিরোনাম

জামায়াতের আমির মকবুল আহমাদ জামিনে কারামুক্ত

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২২১৫ ঘণ্টা, মঙ্গলবার ১০ জুলাই ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ০৮২৮ ঘণ্টা, বুধবার ১১ জুলাই ২০১৮


জামায়াতের আমির মকবুল আহমাদ জামিনে কারামুক্ত - কোর্ট-কাচারি

জামিনে মুক্তি পেয়েছেন জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমাদ। মঙ্গলবার সন্ধ্যার পর কাশিমপুর কারাগার থেকে মুক্তিলাভ করেন। দলের নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার গণমাধ্যমকে এ তথ্য জানান।

মিয়া গোলাম পরওয়ার বলেন, ‘সন্ধ্যার পর আমিরে জামায়াত মুক্তি পেয়েছেন। তিনি সবগুলো মামলায় জামিন পেয়েছেন। আমরা আশঙ্কা করেছিলাম, জেল গেটেও তাকে হয়রানি করা হতে পারে, কিন্তু আমরা হাই কোর্ট থেকেই আগেই এ বিষয়ে আদেশ নিয়েছিলাম, যে তাকে যেন হয়রানি করা না হয়।’

উল্লেখ্য, গত বছরের ১০ অক্টোবর মকবুল আহমাদ জামায়াতের সেক্রেটারি, নায়েবে আমিরসহ আটক হয়েছিলেন। তার বিরুদ্ধে অনেকগুলো মামলা রয়েছে।

২০১৬ সালের ১৪ নভেম্বর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার সমন্বয়ক হান্নান খান সংবাদমাধ্যমে বলেন, ‘মকবুলের বিরুদ্ধে তদন্তের অগ্রগতি হয়েছে। তবে তদন্ত এখনও শেষ হয়নি। মকবুল যে রাজাকার ছিলেন, সে বিষয়টি তথ্য-উপাত্তে স্পষ্ট। আমাদের কাছে এতদিন অভিযোগ ছিল না। একটি অনলাইনে করা প্রতিবেদনের ভিত্তিতে আমরা তদন্ত যাই। এখনও প্রাথমিক তদন্ত চলছে। পরবর্তীতে তার বিরুদ্ধে মামলা হবে কিনা সে বিষয় সিদ্ধান্ত হবে।’

নিউজবাংলাদেশ.কম/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য