artk
৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ, শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮, ৯:০৮ পূর্বাহ্ণ

শিরোনাম

রানার অটোমোবাইলসের বিডিং অনুমোদন

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭৫৫ ঘণ্টা, মঙ্গলবার ১০ জুলাই ২০১৮


রানার অটোমোবাইলসের বিডিং অনুমোদন - অর্থনীতি

প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) শেয়ারবজার থেকে অর্থ উত্তোলনের জন্য বুক বিল্ডিং পদ্ধতিতে ইলেক্ট্রিক বিডিং সম্পাদনের মাধ্যমে কাট অফ প্রাইস নির্ধারণের অনুমোদন পেয়েছে রানার অটোমোবাইলস লিমিটেড।

মঙ্গলবার বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৫০তম সভায় এ অনুমোদন দেয়া হয়েছে। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটি বুক বিল্ডিং পদ্ধতিতে আইপিও মাধ্যমে শেয়ারবাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলন করবে। উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি গবেষণা ও উন্নয়ন, যন্ত্রপাতি ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

৩০ জুন ২০১৭ পর্যন্ত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি নীট সম্পত্তি মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ) দাঁড়িয়েছে ৫৫.৭০ টাকা ও শেয়ার প্রতি নীট সম্পত্তি (পুনর্মূল্যায়ন সঞ্চিতি ব্যতীত) দাঁড়িয়েছে ৪১.৯৪ টাকা। কর পরবর্তী নীট মুনাফার ভারিত গড় হারে শেয়ার প্রতি মুনাফা হয়েছে ৩.৩১ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেড।

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত