artk
১ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮, ১:১১ অপরাহ্ন

শিরোনাম

চিকিৎসা সংক্রান্ত অভিযোগ জানাতে হটলাইন চালু হচ্ছে

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ০৮৫৬ ঘণ্টা, মঙ্গলবার ১০ জুলাই ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৬১২ ঘণ্টা, মঙ্গলবার ১০ জুলাই ২০১৮


চিকিৎসা সংক্রান্ত অভিযোগ জানাতে হটলাইন চালু হচ্ছে - স্বাস্থ্য-পুষ্টি

চিকিৎসা সংক্রান্ত যে কোনো ধরনের অভিযোগ জানাতে হটলাইন চালু করছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

দেশের সকল সরকারি ও বেসরকারি হাসপাতালের সামনে একটি সাইন বোর্ড লাগানো হবে যাতে এই হট লাইন নম্বরটি লেখা থাকবে। এর মাধ্যমে সাধারণ মানুষ সহজেই চিকিৎসা সংক্রান্ত যে কোনো ধরনের অভিযোগ জানাতে পারবেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, “যেকোনো ধরনের অনাকাংখিত পরিস্থিতি এড়াতে অভিযোগ প্রদানের জন্য হটলাইন নম্বর সংবলিত একটি সাইন বোর্ড সকল সরকারি ও বেসরকারি হাসপাতালে স্থাপন করা হবে। তবে সারাদেশের হাসপাতালগুলোতে এটি চালু করতে কিছুদিন সময় লাগবে।”

তিনি বলেন, “আমি ইতোমধ্যে বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) সাথে কথা বলে দ্রুত হটলাইন নম্বর চালু করতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবং পরিচালককে (হাসপাতাল) নির্দেশ দিয়েছি, যাতে একজন সাধারণ মানুষ যে কোনো হাসপাতালের বিষয়ে যে কোনো অভিযোগ সরাসরি জানাতে পারেন।

‘ফোনে যে অভিযোগ করা হবে, তার ক্ষেত্রে কী ধরনের ব্যবস্থা নেয়া হবে’ জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, “এ বিষয়ে শিগগিরই একটি পলিসি ঠিক করা হবে। হট লাইন নম্বরে অভিযোগ গ্রহণের জন্য একটি কমিটি থাকবে। তারা অভিযোগ শোনার পর তা লিখে কর্তৃপক্ষকে জানাবে। এরপর পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।”

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেন, “আমরা হট লাইন চালুর প্রক্রিয়া ইতোমধ্যে শুরু করেছি। বিএমডিসির সাথে কথা বলে শিগগিরই একটি হটলাইন নম্বর চালু করা হবে। এই নম্বরটি সারাদেশের সকল হাসপাতালের সামনে লাগানো সাইনবোর্ডে লেখা থাকবে। সাধারণ মানুষ চিকিৎসা সংক্রান্ত তাদের যে কোনো অভিযোগ এই হট লাইন নম্বরে জানাতে পারবেন।”

নিউজবাংলাদেশ.কম/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত