artk
৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫:০১ পূর্বাহ্ণ

শিরোনাম

মাদকবিরোধী অভিযানে এ পর্যন্ত গ্রেপ্তার ২২ হাজার: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৫৪৬ ঘণ্টা, সোমবার ২৫ জুন ২০১৮


মাদকবিরোধী অভিযানে এ পর্যন্ত গ্রেপ্তার ২২ হাজার: স্বরাষ্ট্রমন্ত্রী - জাতীয়
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল: ফাইল ফটো

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মাদকবিরোধী অভিযানে এ পর্যন্ত ২২ হাজার জনকে গ্রেপ্তার করা হয়েছে। কারাগারে যে আসামি আছে, তার ৪৩ শতাংশই মাদকের সঙ্গে সংশ্লিষ্ট।

আসাদুজ্জামান খান কামাল বলেন, “মাদক অপরাধীদের বিচার দ্রুত ও তাৎক্ষণিক করার জন্য সরকার মোবাইল কোর্টের মাধ্যমে বিচারের উদ্যোগ নিয়েছে। সম্প্রতি অধিদপ্তরের জন্য সার্বক্ষণিক দুজন ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে।”

সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ তথ্য জানান।

আন্তর্জাতিক মাদকবিরোধী দিবস উপলক্ষে ওই সংবাদ ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

সংবাদ ব্রিফিংয়ে মাদকের বিরুদ্ধে চলমান অভিযানকে সফল বলে মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী। অভিযান যথেষ্ট পরিমাণে সাড়া জাগিয়েছে। এতে মানুষের সমর্থন রয়েছে বলে তিনি দাবি করেন।

মাদকবিরোধী অভিযান চলছে ও চলবে বলেও মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মাদকের সঙ্গে সংশ্লিষ্ট সাংসদ ও প্রভাবশালী কাউকে কেন গ্রেপ্তার করা হচ্ছে না, সাংবাদিকেরা এ তথ্য জানতে চান। মন্ত্রী এর জবাবে বলেন, ‘আমাদের কাছে যে তালিকা আছে এবং যার বিরুদ্ধে প্রমাণ আছে তাদের আমরা গ্রেপ্তার করছি বা ব্যবস্থা নিচ্ছি।’

তালিকায় কারও নাম থাকতেই পারে, কিন্তু প্রমাণ না পেলে ব্যবস্থা নিতে পারব না। তালিকায় থাকা ব্যক্তি যদি সাংসদ বা কোনো নেতা হয়, তার বিরুদ্ধে প্রমাণ থাকলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

এসময় একরাম হত্যার তদন্তের অগ্রগতি বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘বিষয়টি নিয়ে র‍্যাব তদন্ত করছে। আমরা শিগগিরই আপনাদের এ বিষয়ে জানাব।”

নিউজবাংলাদেশ.কম/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত