artk
৬ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ, শনিবার ২১ জুলাই ২০১৮, ৭:৪৭ পূর্বাহ্ণ

শিরোনাম

আর্জেন্টিনাকে এ কেমন দুঃসংবাদ দিল ক্রোয়েশিয়া

স্পোর্টস ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ০৮৫৫ ঘণ্টা, সোমবার ২৫ জুন ২০১৮


আর্জেন্টিনাকে এ কেমন দুঃসংবাদ দিল ক্রোয়েশিয়া - খেলা
ফাইল ফটো

রাশিয়া বিশ্বকাপে গ্রুপ 'ডি'র সমীকরণটা বেশ জমে উঠেছে। একমাত্র ক্রোয়েশিয়া গ্রুপ 'ডি' থেকে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে। রাশিয়া বিশ্বকাপের অন্যতম সেরা দল আর্জেন্টিনার দ্বিতীয় রাউন্ডের আশা শূন্য রেখায় ঝুলছে। নিজেদের শেষ ম্যাচে আর্জেন্টিনাকে জিততে হবে নাইজেরিয়ার বিপক্ষে। তাতেই শেষ হবে না কাজ। প্রার্থনা করতে হবে আইসল্যান্ডের হারের জন্যও। এমন এক ম্যাচের আগে আর্জেন্টিনাকে দুঃসংবাদ দিল ক্রোয়েশিয়া।

ক্রোয়েশিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে, নিজেদের সেরা দল নিয়ে মাঠে নামবে না তারা। আর তাতে করে সুবিধাই পেয়ে যাবে আইসল্যান্ড। কারণ বরফের দৈত্যরা যদি ক্রোয়েশিয়ার বিপক্ষে জিততে পারে তবে গোল ব্যবধানে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার সম্ভাবণা বেশি থাকবে তাদের। আর আর্জেন্টিনা এবং আইসল্যান্ড যদি নিজেদের শেষ ম্যাচে সমতা নিয়ে শেষ করে। তবে আর্জেন্টিনা বিদায় নেবে।

আইসল্যান্ডের বিপক্ষে ক্রোয়েশিয়ার দল কেমন হতে পারে তার ইঙ্গিত দিলেন দেশটির রক্ষণভাগের খেলোয়ার ডিয়াজ লভরেন।

লিভারপুলে খেলা ক্রোয়াট ডিফেন্ডার বলেন, “আইসল্যান্ডের বিপক্ষে আমাদের ম্যাচ নিয়ে মেসিদের চিন্তার বিষয়টি আমরা ভালোমতোই বুঝতে পারছি। আমাদের কাছে তাদের প্রত্যাশা যেন পূর্ণ শক্তির দল নিয়ে আইসল্যান্ডের বিপক্ষে মাঠে নামি। কিন্তু আমাদের সমস্যার বিষয়টাও ভাবতে হবে।”

আইসল্যান্ডের বিপক্ষে দলের সেরা কিছু খেলোয়াড় মাঠের বাইরে থাকতে পারেন উল্লেখ করে লভরেন বলেন, “আমাদের ছয়জন ফুটবলার হলুদ কার্ডের খড়গে আছে। আমাদের উচিত তাদের না খেলানো। আমাদের অবশ্যই হলুদ কার্ডের ব্যাপারটা মাথায় নিয়ে দল নির্বাচন করতে হবে। তবে আমাদের সকল খেলোয়াড় মাঠে নামতে প্রস্তুত। কারা খেলবে তা আমাদের কোচই ঠিক করবেন।”

ক্রোয়েশিয়া দলের ইভান রাকিটিচ, মারিও মানজুকিচ, আন্তে রেবিক, সিমে ভারসালজিকো, মার্সেলো ব্রোজোভিচ এবং করলুকা হলুদ কার্ডের খড়গে আছেন। পরপর দুই ম্যাচে হলুদ কার্ড দেখলে এক ম্যাচ নিষিদ্ধ হতে পারেন তাদের যে কেউ।

এছাড়া ক্রোয়েশিয়া দলের মূল গোলরক্ষক দানিয়েল শুভাসিচকে বসিয়ে রাখতে পারেন গ্রুপ পর্বের শেষ ম্যাচে। তবে লভরিন বলেন, “কারা মূল একাদশে থাকবে সেটা নিয়ে আমরা ভাবছি না। আমরা তাদের বিপক্ষে জিততে চাই এবং গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে চাই।”

নিউজবাংলাদেশ.কম/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য