artk
৬ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ, শনিবার ২১ জুলাই ২০১৮, ৭:৫৩ পূর্বাহ্ণ

শিরোনাম

অক্সফোর্ডে এ এক নতুন মালালা

বিদেশ ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২০৩৪ ঘণ্টা, শনিবার ২৩ জুন ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ০৯০৪ ঘণ্টা, রোববার ২৪ জুন ২০১৮


অক্সফোর্ডে এ এক নতুন মালালা - বিদেশ

বিশ্বের সবচেয়ে কমবয়সী নোবেল (শান্তি) পুরস্কার জয়ী পাকিস্তানের মালালা ইউসুফজাই। ঢিলেঢালা পোশাকের যে মালালাকে আমরা এতদিন দেখেছি, তার সঙ্গে বর্তমান মালালাকে মেলানো একটু কঠিনই। তিনি এখন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের জীবনের সঙ্গে নিজেকে খাপ খাইয়ে নেয়ার চেষ্টা করছেন।

পরছেন হাইহিল, টাইট জিন্স আর শর্ট টপস। তাবে মাথায় ওড়না এখনও আছে আগের মতো। বন্ধুদের সঙ্গে নিয়মিত ঘোরাঘুরি আর আড্ডাও দিচ্ছেন।

২০১৭ সালে ইংল্যান্ডের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে দর্শনশাস্ত্র, রাজনীতি ও অর্থনীতি বিষয়ের স্নাতক ডিগ্রি নিতে ভর্তি হন মালালা।

ডেইলি মেইল ও পাকিস্তান টুডের প্রতিবেদন অনুযায়ী, বর্তমানে মালালার পোশাকেও এসেছে পশ্চিমা ছোঁয়া। অক্সফোর্ডের অন্যান্য শিক্ষার্থীদের সঙ্গে নিজেকে মানিয়ে নিতে পোশাকে এনেছেন ব্যাপক পরিবর্তন। স্কিনি জিন্স প্যান্টের সঙ্গে টপস, টি-শার্টসহ পায়ে হাই হিল জুতো। যদিও আগের মতো এখন তিনি ওড়না দিয়ে মাথা ঢেকে রাখতেই ভালোবাসেন।

শুধু তাই নয়, হিন্দু সম্প্রদায়ের দীপাবলি, হোলি উৎসবে রং মাখামাখি, মধ্যরাতে বন্ধুদের নিয়ে রেস্তোরাঁ থেকে খাবার কেনা, পার্টিতে রাতভর আড্ডাসহ আরও অনেক কিছুতেই অংশ সমানতালে অংশগ্রহণ রয়েছে তার। বন্ধুদের নিয়ে পোলো খেলেন। মার্কিন সংগীতশিল্পী বিয়ন্সের গানের তালে নাচতেও শিখে গেছেন তিনি। এছাড়া বিশ্ববিদ্যালয়ের মুসলিম কমিউনিটির পাশাপাশি হিন্দু কমিউনিটির সঙ্গেও যুক্ত হয়েছেন মালালা।

নিউজবাংলাদেশ.কম/এনডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য