artk
৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, বুধবার ২১ নভেম্বর ২০১৮, ৯:৩৮ অপরাহ্ন

শিরোনাম

আর্জেন্টিনাকে বিপদে ফেলে ষোলতে ক্রোয়েশিয়া

স্পোর্টস ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ০২২১ ঘণ্টা, শুক্রবার ২২ জুন ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৬২০ ঘণ্টা, শুক্রবার ২২ জুন ২০১৮


আর্জেন্টিনাকে বিপদে ফেলে ষোলতে ক্রোয়েশিয়া - খেলা

না, জিততে পারলো না আর্জেন্টিনা। শ্বাসরুদ্ধকর ম্যাচে উল্টো ভয়ঙ্কর বিপদেই পড়ে গেল। দুই পক্ষই মাঠে সমান লড়াইয়ে থাকলেও ৩ গোল হজম করতে হয়েছে আর্জেন্টিনাকে। ক্রোয়েশিয়ার জালে তারা একবিারও বল দিতে পারেনি।

এর ফলে গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ার শঙ্কায় থাকলো মেসির দল। অন্যদিকে এক ম্যাচ বাকি থাকতেই শেষ ষোলোতে উঠে গেল ক্রোয়েশিয়া।

প্রথমার্ধে দেখা গেছে খেলায় আর্জেন্টিনার আধিপত্য। কিন্তু কোনো পক্ষই গোলের দেখা পায়নি। আর্জেন্টিনা দুতিনটি সুযোগ নষ্ট হয়ে যায়। লক্ষভ্রষ্ট শট খেলে হতাশ হতে হয় মেসির সতীর্থদের।

দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনার গোলরক্ষক উইলি কাবাইয়েরোর মারাত্মক ভুলে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। ডি-বক্সের বাইরে থেকে দুর্দান্ত শটে ব্যবধান বাড়িয়েছেন লুকা মদ্রিচ। যোগ করা সময়ে বড় জয় নিশ্চিত করেন ইভান রাকিতিচ।

মেসিদের গোলকিপার অহেতুক ঝুঁকি নিয়ে খেলায় বিপদ আরও ঘণীভূত হয়েছে।

৬৪তম মিনিটে গনসালো হিগুয়াইনের কাটব্যাকে মাক্সিমিলিয়ানো মেসার শট ফিরিয়ে ক্রোয়েশিয়ার ত্রাতা গোলরক্ষক দানিয়েল সুবাসিচ।

৮০তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বাঁকানো শটে ক্রসবার ঘেঁষে বল জালে পাঠান ক্রোয়েশিয়া অধিনায়ক মদ্রিচ।

ছয় মিনিট পর ইভান রাকিতিচের ফ্রি-কিকে বল ক্রসবারে লেগে ফিরলে ব্যবধান বাড়েনি।

তবে যোগ করা সময়ে গোলের দেখা পান বার্সেলোনায় মেসির সতীর্থ এই মিডফিল্ডার। প্রতি আক্রমণ থেকে একটি শট ঝাঁপিয়ে ঠেকান আর্জেন্টিনার গোলরক্ষক। তবে বল পেয়ে যান মাতেও কোভাচিচ। তার কাছ থেকে রাকিতিচ যখন বল পান সামনে কেবল মার্কোস আকুনা। গোলের অমন সহজ সুযোগ কাজে লাগাতে ভুল করেননি রাকিতিচ।

নিউজবাংলাদেশ.কম/এনডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য