artk
৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ, শনিবার ২১ জুলাই ২০১৮, ৩:৩৯ পূর্বাহ্ণ

শিরোনাম

সমালোচনার পর একদিনেই বদলে গেলো বাহন

চট্টগ্রাম সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৫১০ ঘণ্টা, বুধবার ২০ জুন ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৬০৯ ঘণ্টা, বুধবার ২০ জুন ২০১৮


সমালোচনার পর একদিনেই বদলে গেলো বাহন - খেলা

ব্যাপক সমালোচনার পর একদিনের ব্যবধানেই মাইক্রো বাস পেলেন চট্টগ্রামে অনুশীলনে আসা এশিয়া কাপ জয়ী জাতীয় নারী ক্রিকেট দলের ক্রিকেটাররা।

বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন শেষে ফেরার পথে শীতাতপ নিয়ন্ত্রিত মাইক্রোবাস পেয়েছেন নারী ক্রিকেটাররা। অবশ্য যাওয়ার সময় লোকাল বাসেই গেছেন তারা।

ক্রিকেটে দেশের জন্য সবচেয়ে বড় সুনাম নিয়ে ফেরা নারী ক্রিকেটারদের লোকাল বাসে চড়ে অনুশীলনে যাওয়ার ছবি ও খবর গণমাধ্যমে প্রকাশ হয় মঙ্গলবার। ব্যাপক সমালোচনা হয়। পরে ক্রিকেট বোর্ড তাদের বাহন বদলে দেয় বলে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে।

গত ১০ জুন মালয়েশিয়ায় ভারতকে হারিয়ে নারীদের এশিয়া কাপ টি টোয়েন্টি চ্যাম্পিয়নশিপের শিরোপা অর্জন করে বাংলাদেশ ক্রিকেট দল।

ওই শিরোপা জয়ের পরই নারী ক্রিকেটারটের ভূয়ষী প্রশংসার পাশাপাশি তাদের প্রতি নানা বৈষম্যের বিষয়টিও উঠে অঅসে। বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক ট্রফি জয়ে তখন উচ্ছ্বাস ছিল বিসিবি কর্মকর্তাসহ সবার মধ্যে।

এর দুই সপ্তাহের মাথায় মঙ্গলবার নারী ক্রিকেট দল চট্টগ্রামে অনুশীলনের জন্য এলে বৈষম্যের অভিযোগটি আরও জোরাল হয় তাদের লোকল বাসে চড়ে অনশীলনে যেতে দেখে।

চট্টগ্রামে আসা এই ক্রিকেটারদের জুবিলি রোডের হোটেল টাওয়ার ইন থেকে মঙ্গলবার সকালে শহর এলাকার লক্কর-ঝক্কর বাসে করে অনুশীলনের জন্য সাগরিকায় স্টেডিয়ামে যাওয়া ও আসার ছবি ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এরপর বুধবার সকালে হোটেল থেকে ক্রিকেটাররা আগের মতো বাসে গেলেও ফেরার সময় মাইক্রোবাসে ফেরেন।

এই বিষয়ে কথা বলতে চাইলে চট্টগ্রামের কোনো ক্রীড়া কর্মকর্তা মুখ খুলতে রাজি হননি।

স্থানীয় এক ক্রীড়া সংগঠক নাম প্রকাশ না করার শর্তে বলেন, “সমালোচনার মুখে বাহন বদলানো হয়েছে।”

নিউজবাংলাদেশ.কম/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য