artk
৬ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ, শনিবার ২১ জুলাই ২০১৮, ৭:৪৫ পূর্বাহ্ণ

শিরোনাম

শেয়ারবাজার হারিয়েছে ২ হাজার বিনিয়োগকারী

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬১৬ ঘণ্টা, মঙ্গলবার ১৯ জুন ২০১৮


শেয়ারবাজার হারিয়েছে ২ হাজার বিনিয়োগকারী - অর্থনীতি

জুন মাসে শেয়ারবাজারে বিনিয়োগকারীর সংখ্যা বাড়েনি, বরং কমেছে। গত মে মাস থেকে জুনের প্রথম ১২ দিন শেয়ারবাজার থেকে হারিয়েছে গেছে দুই হাজারের অধিক বিনিয়োগকারী।

সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, চলতি বছরের মে মাসের শেষ দিন শেয়ারবাজারে বিনিয়োগকারী ছিল ২৭ লাখ ৮৩ হাজার ৬১৯ জন। ১২ জুন সেই বিনিয়োগকারীর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ লাখ ৮১ হাজার ৪৩৫ জনে। ওই সময়ে শেয়ারবাজার হারিয়েছে ২ হাজার ১৮৪ জন বিনিয়োগকারী।

আরও জানা যায়, ২৭ লাখ ৮১ হাজার ৪৩৫ জন মধ্যে ১২ জুনে পুরুষ বিনিয়োগকারী সংখ্যা ২০ লাখ ৩২ হাজার ৮৪৮ জন। মে মাসের শেষ দিন পুরুষ বিনিয়োগকারী ছিল ২০ লাখ ৩৪ হাজার ৫৫৪ জন। ওই সময়ের ব্যবধানে বাজার থেকে বের হয়েছে ১ হাজার ৭০৬ জন পুরুষ বিনিয়োগকারী। অপরদিক ওই ১২ দিনে শেয়ারবাজার থেকে নারী বিনিয়োগকারী ৪৯২ জন কমে দাঁড়িয়েছে ৭ লাখ ৩৬ হাজার ৩৩৬ জনে। তবে জুনের ১২ দিনে কোম্পানি বিও ১৪টি বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ২৫১টিতে।

দেশে অবস্থানকারী বিনিয়োগকারী ২ হাজার ৯৭ জন কমে ১২ জুনে দাঁড়িয়েছে ২৬ লাখ ৪ হাজার ৬৯৩ জনে। যা মে মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারী ছিল ২৬ লাখ ৬ হাজার ৭৯০ জন।

আবার ১০১ জন প্রবাসী বিনিয়োগকারী তাদের বিও হিসাব বন্ধ করে ১২ জুনে দাঁড়িয়েছে ১ লাখ ৬৪ হাজার ৪৯১ জনে। যা মে মাসে শেষ দিনে ছিল ১ লাখ ৬৪ হাজার ৫৯২ জন প্রবাসী বিনিয়োগকারী।

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য