artk
৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, বুধবার ২১ নভেম্বর ২০১৮, ১০:৩৯ অপরাহ্ন

শিরোনাম

‘এখনই দেশকে লোডশেডিংমুক্ত করা সম্ভব নয়’

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮৩১ ঘণ্টা, সোমবার ১৮ জুন ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ০১১৮ ঘণ্টা, মঙ্গলবার ১৯ জুন ২০১৮


‘এখনই দেশকে লোডশেডিংমুক্ত করা সম্ভব নয়’ - জাতীয়

এখনই দেশকে শতভাগ লোডশেডিংমুক্ত করা সম্ভব নয় বলে জানিয়েছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

তিনি বলেছেন, “বিদ্যুৎ পরিস্থিতি এখন অনেক ভাল। আমরা চেষ্টা করছি নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দিতে। কিন্তু এখনই দেশকে শতভাগ লোডশেডিংমুক্ত করা সম্ভব নয়। এটা করতে সময় ও বিপুল পরিমাণ অর্থের প্রয়োজন।”

সোমবার সচিবালয়ে নিজ দপ্তরে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, “লোডশেডিং দূর করে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য সবার আগে বিদ্যুৎ লাইন মাটির নিচে নিয়ে যেতে হবে এবং সাব স্টেশনগুলোর আপগ্রেডেশন করতে হবে। এগুলো সময় সাপেক্ষ এবং ব্যয়বহুল কাজ। অর্থের সংস্থান করে এ কাজগুলো সম্পন্ন করতে হবে।”

তিনি আরও বলেন, “আজই বিদ্যুতের লাইন নিয়ে কালই নিরবচ্ছিন্ন বিদ্যুৎ চাইবেন, তা হবে না স্যার। আমরা চেষ্টা করছি। আমরা সফলও হবো। কিন্তু সময় লাগবে। বুঝতে হবে বিদ্যুৎ উৎপাদনে স্বয়ং সম্পূর্ণতা অর্জন করা আর নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ এক কথা নয়।”

নসরুল হামিদ বিপু বলেন, “জনগণ এখন আমাকেই সরাসরি ফোন দেয়। ক্ষোভে ফোন দিয়ে জানতে চায়, এটা বিদ্যুৎ অফিস কি না। আমি তাদের কষ্ট বুঝি। আমি এই সরাসরি সংযুক্ততার মানে বুঝি। এটাকে উপভোগ করি। আমি বুঝি, জনগণ লোডশিডিংয়ের কারণ জানতে সরাসরি প্রতিমন্ত্রীকে ফোন করছে।”

জনগণকে আগামীতে স্বস্তিতে রাখারও আশ্বাস দেন তিনি।

নিউজবাংলাদেশ.কম/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত