artk
শনিবার, জানুয়ারি ১৯, ২০১৯ ৩:৪০   |  ৫,মাঘ ১৪২৫
বুধবার, জুন ১৩, ২০১৮ ৯:১৫

ঈদ উপলক্ষে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পরানের বেহেস্ত’

 6
media

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পরানের বেহেস্ত’ সামাজিক মাধ্যম ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে।

বুধবার সন্ধ্যায় ড্রিমাহোম এন্টারটেইমেন্ট ইউটিউব চ্যানেলে এটি প্রকাশিত হয়।

মোমিন স্বপনের রচনায় আইমান এ’র কাহিনী ও পরিচালনায় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি ঢাকার বিভিন্ন মনোরম লোকেশনে শুটিং করা হয়েছে।

আমাদের মধ্যবিত্ত জীবনেও নানান অনুসঙ্গে আমরা সমাজের অনেক বিষয় উপেক্ষা করি। বস্তির ছেলে পরান ফুল বিক্রি করে তার মায়ের জন্য ঈদে একটি শাড়ি কিনে দেয়ার জন্য চেষ্টা করে। এদিকে, আবির ও তার বন্ধুরা ঈদে একটি নতুন জায়গায় ট্যুরে যাওয়ার পরিকল্পনা কর। কিন্তু আবির পরানের ঘটনা জানার পর ট্যুর বাতিল করে। সেই টাকায় পরানের মায়ের জন্য শাড়ি ও পরানকে একটি জামা কিনে দেয়। আবিরের মনে হয়েছে পরানের মা মানে তারও মা। আর সেই মায়ের জন্য কিছু করা মানে বেহেস্তের অনুভূতি পাওয়া। আবির ও সেই অনুভূতির অংশীদার হওয়ার চেষ্টা করেছেন।

কমল চন্দ্র দাসের সিনেমাটোগ্রাফিতে স্বল্পদৈর্ঘ্য ‘পরানের বেহেস্ত’ চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন- সিয়াম, রুনাক, নাহিদ, রাইয়ান, মিরাজ ও জিসাম।

এই স্বল্পদৈর্ঘ্যটির নির্মাতা আইমান এ বলেন, “আমাদের সমাজের অনেক ছোট ছোট বিষয় আছে যা আমাদের দৃষ্টি এড়িয়ে যায়। আমরা যারা সামর্থবান তাদের একটু সহানুভূতিতে পরানের মতো অনেক শিশুর স্বপ্ন পূরণ হতে পারে। পরানের কাছে তার মা-ই তার বেহেস্ত। ঈদ উপলক্ষে আমার এই প্রয়াস যদি দর্শকদের একটুও ভালো লাগে বা তাদের বিবেকের দরজায় নাড়া দেয় তাহলে আমার এ নির্মাণ সার্থক হবে। আপনাদের সহযোগিতায় আরো এরকম কাজ করতে চাই। আশা রাখি পরানের বেহেস্ত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি আপনার ভালো লাগবে।”    

আর এটি সম্পাদনা করেছেন-বি সি ইমরান।

নিউজবাংলাদেশ.কম/এসজে