artk
বুধবার, জানুয়ারি ২৩, ২০১৯ ১০:০১   |  ১০,মাঘ ১৪২৫
বুধবার, জুন ১৩, ২০১৮ ৭:৫৫

ঈদযাত্রায় অতিরিক্ত ভাড়া না নেয়ার নিশ্চয়তা

media

ঈদে ঘরমুখী যাত্রীদের নিরাপদে ও নির্বিঘ্নে গন্তব্যস্থলে পৌঁছাতে পুলিশ, পরিবহন মালিক ও শ্রমিকেরা এক হয়ে কাজ করছেন। একইসঙ্গে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া না নেয়ার নিশ্চয়তা দিয়েছেন পরিবহন মালিকেরা।

বুধবার দুপুরে রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনাল পরিদর্শন শেষে এ কথা বলেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, “ঈদে বাসা-বাড়ি, অফিসের নিরাপত্তার জন্য নিজস্ব সিকিউরিটি গার্ড রেখে যাবেন। সিকিউরিটি গার্ডের সঙ্গে সমন্বয় করে পুলিশ নিরাপত্তা দেবে। সকলের সহযোগিতায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ একটি সমন্বিত নিরাপত্তা ব্যবস্থা দিয়ে যাবে।”

এ সময় উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মীর রেজাউল আলম, অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) কৃষ্ণপদ রায়, যুগ্ম কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) মফিজ উদ্দিন আহম্মেদসহ সায়েদাবাদ বাস টার্মিনালের শ্রমিক ইউনিয়ন ও মালিক সমিতির নেতৃবৃন্দ।

ডিএমপি কমিশনার বলেন, “আমরা পরিবহন মালিকদের সঙ্গে কথা বলেছি। তারা নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া না নেওয়ার নিশ্চয়তা দিয়েছেন। টিকিট কালোবাজারির ধরতে আমরা কাজ করছি। ঈদকে সামনে রেখে ঢাকা মহানগর ছাড়তে শুরু করেছেন নগরবাসী। ঈদে যাত্রীদের নিরাপদে ও নির্বিঘ্নে গন্তব্যস্থলে পৌঁছাতে পুলিশের সঙ্গে এক হয়ে কাজ করছেন পরিবহন মালিক-শ্রমিক।”

ঈদ উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে জানান আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, “অজ্ঞান পার্টি, মলমপার্টি, টানা পার্টি বা ছিনতাইকারীদের বিরুদ্ধে ডিএমপি শক্ত অবস্থানে রয়েছে। তাদের ধরতে নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে। উৎসবমুখর ও নিরাপদ পরিবেশে নগরবাসী ঈদ উদ্‌যাপনের জন্য নিজের বাড়ি যাচ্ছেন। ডিএমপি’র সদস্যরা ২৪ ঘণ্টা নিরাপত্তা দিতে তৎপর রয়েছে। ঈদকে ঘিরে পুলিশের টহল ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে।”

এর আগে ডিএমপি কমিশনার সায়েদাবাদ বাস টার্মিনালে বিভিন্ন বাস কাউন্টার পরিদর্শন করে যাত্রীদের শতভাগ সেবা নিশ্চিত করার নির্দেশনা দেন। এর পরপরই বিভিন্ন গাড়িতে উঠে চালক ও যাত্রীদের সঙ্গে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে কথা বলেন এবং তাদের মাঝে ট্রাফিক নির্দেশনামূলক লিফলেট বিতরণ করেন তিনি।

নিউজবাংলাদেশ.কম/এএইচকে