artk
৪ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ১৮ জুন ২০১৮, ৯:৩৪ অপরাহ্ন

শিরোনাম

নতুন করে ফিরছে সাড়া জাগানো ‘স্পন্দন’

বিনোদন ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৯৩৩ ঘণ্টা, মঙ্গলবার ১২ জুন ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৯৪২ ঘণ্টা, মঙ্গলবার ১২ জুন ২০১৮


নতুন করে ফিরছে সাড়া জাগানো ‘স্পন্দন’ - বিনোদন

বাংলা মিউজিককে জনপ্রিয় করতে আবারও নতুন অ্যালবাম আনছে ‘স্পন্দন’ ব্যান্ড। অ্যালবামের নামও রাখা হয়েছে ‘স্পন্দন’। সবগুলো গানের কাজ শেষ হয়েছে। এ অ্যালবামের কয়েকটি গানের সঙ্গে পারকাশন বাজিয়েছেন ব্যান্ডের সদস্য কাজী হাবলু।

জানা গেছে, ‘ইস্কুল খুইলাছে’ ও ‘মন তুই চিনলি না রে’-এর মতো সত্তর দশকের জনপ্রিয় সব মাইজভান্ডারি গান নতুন করে এ অ্যালবামে সাজানো হয়েছে।

বাংলা মিউজিক ও ফোক ঘরানাকে সমৃদ্ধ করার উদ্দেশ্যে ১৯৭২ সালের ১৭ জুন ‘স্পন্দন’ ব্যান্ডটির জন্ম। পথচলার খুব কম সময়ের মধ্যেই অসাধারণ সব গান দিয়ে সবার মন জয় করে নেয় ব্যান্ডটি।

সে সময় নাসির আহমেদ অপু, ফেরদৌস জুনিয়র, আফতাব কামাল, ল্যারি, মুসা, কামাল, হ্যাপি আখন্দ, কাজী হাবলু, শাহেদুল হুদা, ফেরদৌস ওয়াহিদ, প্রয়াত ফিরোজ সাঁই ও শেখ কামালদের অবদান ‘স্পন্দন’ ব্যান্ডটিকে সর্বসাধারণের কাছে করে তোলে আরও জনপ্রিয়।

দীর্ঘদিন এ ব্যান্ড অকার্যকর থাকলেও ২০১৬ সালে নতুনভাবে যাত্রা শুরু করে। ব্যান্ডের ঐতিহ্যকে আরও সামনে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে আবার ব্যান্ডটিকে সক্রিয় করে তোলেন নিয়াজ, নাজিম, নাঈম ও আনান।

স্পন্দনের নতুন অ্যালবামটির এক্সক্লুসিভ ডিজিটাল প্রমোশন পার্টনার হিসেবে রয়েছে জিপি মিউজিক। জিপি মিউজিকে পুরো অ্যালবামটি মুক্তি দেয়া হয়। শ্রোতারা জিপি মিউজিকের অ্যাপ অথবা ওয়েব প্ল্যাটফর্ম থেকে অ্যালবামটি শুনতে পারবেন।

এছাড়া অ্যালবামটির দুটি গানের ভিডিও 'ইস্কুল খুইলাছে’ এবং ‘শুনইয়া নাই’ জিপি মিউজিকের ফেইসবুক পেইজে প্রকাশ করা হবে।

স্পন্দন ব্যান্ডের বর্তমান সদস্য হচ্ছেন- রেজওয়ান ফিরোজ নিয়াজ, রায়হান ফিরোজ নাজিম, কাজী আনাম রেদওয়ান, ফিরোজ নাইম ও কাজী শিশির।

নিউজবাংলাদেশ.কম/এনডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য