artk
৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, শুক্রবার ১৯ অক্টোবর ২০১৮, ১:৪৫ পূর্বাহ্ণ

শিরোনাম

খালেদাকে সিএমএইচে নেয়ার প্রস্তাব স্বরাষ্ট্রমন্ত্রীর

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৪২৩ ঘণ্টা, মঙ্গলবার ১২ জুন ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৩৩৯ ঘণ্টা, বুধবার ১৩ জুন ২০১৮


খালেদাকে সিএমএইচে নেয়ার প্রস্তাব স্বরাষ্ট্রমন্ত্রীর - রাজনীতি

বিএসএমএমইউর পরিবর্তে ইউনাইটেড হাসপাতালে নিতে খালেদা জিয়ার পরিবারের আবেদনের পর তাকে সিএমএইচে নেয়ার কথা বলছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

মঙ্গলবার খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে ব্যক্তিগত খরচে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা করানোর আবেদন নিয়ে বিএনপির একটি প্রতিনিধি দল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে গেলে ইউনাইটেডের বদলে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেয়ার প্রস্তাবের কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি সচিবালয়ে সাংবাদিকদের বলেন, কারাবিধি অনুযায়ী খালেদা জিয়াকে ‘সর্বোচ্চ সেবা’ দেয়ার লক্ষ্যে সিএমএইচের প্রস্তাব দেবেন।

বেসরকারি ইউনাইটেড বাদ দিয়ে কেন সিএমএইচ- এমন প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “প্রাইভেট হাসপাতালটির চেয়ে বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয় ও সিএমএইচ অনেক সমৃদ্ধ। সেখানে বিশেষজ্ঞ ডাক্তারও রয়েছেন। তাছাড়া সিএমএইচ অনেক ক্রাইসিস মোমেন্টে ভূমিকা রেখেছে। সেই বিবেচনায় আমরা সিএমএইচের প্রস্তাব দেব।”

মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নিতে কারা কর্তৃপক্ষের প্রস্তুতি থাকলেও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সেখানে যাবেন না বলে জানান।

কারা মহাপরিদর্শক সৈয়দ ইফতেখার উদ্দিন বলেন, “কারাবিধিতে বেসরকারি হাসপাতালে নেয়ার সুযোগ না থাকায় তা পেতে হলে খালেদা জিয়াকে আবেদন করতে হবে।”

পরে ব্যক্তিগত খরচে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা করানোর অনুমতি চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেন তার ভাই শামীম ইস্কান্দার।

কারা মহাপরিদর্শকের বক্তব্য অনুযায়ী, খালেদা জিয়া ইউনাইটেড হাসপাতাল ছাড়া অন্য কোথাও চিকিৎসা নিতে চান না। সেক্ষেত্রে কী হবে- জানতে চাইলে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, “আমরা মনে করি, তার সিএমএইচে যাওয়া উচিৎ। আমরা এখন তাকে প্রপোজালটা দেব। তিনি কি রিঅ্যাকশন দেন, সেটা আমরা দেখব।”

ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার আবেদন বিবেচনার কোনো সুযোগ রয়েছে কি না- এ প্রশ্নের জবাবে তিনি বলেন, “এটার কোনো যুক্তি আছে বলে আমার মনে হয় না। সিএমএইচে না যাওয়ার মতো যুক্তি আমার মনে হয় থাকতে পারে না।”

খালেদা জিয়া বা তার পরিবার সিএমএইচের প্রস্তাব প্রত্যাখ্যান করলে ‘সিচ্যুয়েশন বুঝে’ পরবর্তী পদক্ষেপ নেবেন বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

গত শনিবার খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন তার ব্যক্তিগত চার চিকিৎসক। সাক্ষাৎ শেষে কারা ফটকের সামনে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মেডিসিন বিভাগের অধ্যাপক এফএম সিদ্দিকী সাংবাদিকদের জানান, খালেদা জিয়া ‘মাইল্ড স্ট্রোক’ করেছিলেন। তাকে ইউনাইটেড হাসপাতালে দ্রুত চিকিৎসার দাবি জানান তিনি।

নিউজবাংলাদেশ.কম/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত