artk
৪ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ, রোববার ১৯ আগস্ট ২০১৮, ৬:১২ অপরাহ্ন

শিরোনাম

বিশাল ঘাটতির বাজেট দিয়ে ভোট পার করতে চায় সরকার: নোমান

চট্টগ্রাম সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২১৪৭ ঘণ্টা, শুক্রবার ০৮ জুন ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ০৯২০ ঘণ্টা, শনিবার ০৯ জুন ২০১৮


বিশাল ঘাটতির বাজেট দিয়ে ভোট পার করতে চায় সরকার: নোমান - রাজনীতি

বিশাল অংকের ঘাটতি বাজেট দিয়ে সরকার নির্বাচনী বৈতরণী পার হতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

শুক্রবার বিকেলে নগরীল পাহাড়তলি এলাকার একটি কমিউনিটি সেন্টারে পাহাড়তলি থানা বিএনপি আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

নোমান বলেন, “ব্যাংকিং খাতের দুর্নীতি ও তহবিল শূন্যতা, শেয়ার বাজারসহ বিভিন্ন আর্থিক খাতে সংঘটিত বড় বড় আর্থিক কেলেঙ্কারি থেকে উত্তরণের কোনো সুর্নিদিষ্ট দিক নির্দেশনা ঘোষিত বাজেটে নেই। এই বাজেট গণবিরোধী এবং বাস্তবায়ন অযোগ্য। বিশাল অংকের এই ঘাটতি বাজেট দিয়ে সরকার নির্বাচনী বৈতরণী পার হতে চায়।”

এই বিএনপিনেতা বলেন, এবারের বাজেটের ঘাটতির পরিমাণ স্মরণকালের সর্বোচ্চ। এই বিপুল পরিমাণ ঘাটতি মেটানোর জন্য অর্থমন্ত্রী সুকৌশলে ভবিষ্যৎ প্রজন্মের কাধে বিশাল ঋণের বোঝা চাপিয়ে দিয়ে বাজেটের আকার বাড়িয়ে কৃতিত্ব নেওয়ার চেষ্টা করেছেন।

“কিন্তু এটা জনগণের সাথে প্রতারণা ছাড়া আর কিছু নয়। এই বাজেটের মাধ্যমে সাধারণ মানুষ নিঃস্ব হবে এবং আর্থিক খাতে দুর্নীতি ও লুটপাট ব্যাপক হারে বেড়ে যাবে।”

পাহাড়তলী থানা বিএনপির সভাপতি বাবুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জসীম উদ্দিন জিয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- হালিশহর থানা বিএনপির সভাপতি মোশারফ হোসেন ডিপ্টি, সরাইপাড়া ওয়ার্ড বিএনপির সভাপতি খাজা আলাউদ্দিন, সাধারণ সম্পাদক আশরাফ খান, দক্ষিন কাট্টলী ওয়ার্ড বিএনপি নেতা নুর সেলিম বাংগালী, সাইফুল ইসলাম প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/এসডি

 

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত