artk
১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৬ অক্টোবর ২০১৮, ২:০০ অপরাহ্ন

শিরোনাম

এশিয়া কাপের প্রস্তুতি শুরু বৃহস্পতিবার, ক্যাপেলের অশ্রুসিক্ত বিদায়

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২০০৫ ঘণ্টা, বুধবার ২৩ মে ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১১২৫ ঘণ্টা, বৃহস্পতিবার ২৪ মে ২০১৮


এশিয়া কাপের প্রস্তুতি শুরু বৃহস্পতিবার, ক্যাপেলের অশ্রুসিক্ত বিদায় - খেলা

দক্ষিণ আফ্রিকা সফর শুরুর আগেই বিসিবির তরফ থেকে ঘোষণা আসে নারী ক্রিকেট দলে নতুন হেড কোচ নিয়োগের ব্যাপারটি। টি-টুয়েন্টি সিরিজ শেষ করে রুমানা-সালমারা যখন বাংলাদেশের পথ ধরেন, ডেভিড ক্যাপেল তখন তাই ধরলেন ইংল্যান্ডের পথ। দেড় বছর টাইগ্রেসদের সঙ্গে কাজ করা এ কোচ আলাদা হয়েছেন কাতার বিমানবন্দর থেকে।

দেশে ফিরে ওয়ানডে অধিনায়ক রুমানা আহমেদ জানালেন কোচের অশ্রুসিক্ত বিদায়ের কথা, ‘খুব কষ্ট হচ্ছিল। ক্যাপেল ১৮ মাস ছিলেন আমাদের সঙ্গে। ওনারও অনেক কষ্ট হচ্ছিল, কেঁদে দিয়েছেন। আমরাও কেঁদেছি। কাতার বিমানবন্দরে তাকে আমরা বিদায় দেই।’

দিন বদলের বার্তা নিয়ে ২০১৬ সালের অক্টোবরে বাংলাদেশে এসেছিলেন ইংল্যান্ডের হয়ে টেস্ট ও ওয়ানডে খেলা সাবেক ক্রিকেটার ডেডিভ ক্যাপেল। নারী ক্রিকেট দলের বিবর্ণ চেহারা পাল্টে দিয়ে সাফল্যের পথে নেয়ার চ্যালেঞ্জে কাজ শুরু করেছিলেন। তার প্রথম অ্যাসাইনমেন্ট ছিল থাইল্যান্ডে এশিয়া কাপ। শেষটা হলো সাউথ আফ্রিকা সফর দিয়ে।

কোচের বিদায়ী সিরিজে জয়হীন থেকেছে বাংলাদেশের মেয়েরা। একরাশ হতাশা নিয়েই শেষ হয়েছে ইংলিশ কোচের বাংলাদেশ অধ্যায়। অন্যদিকে আগামী বৃহস্পতিবারই নতুন কোচ পাচ্ছেন বাংলাদেশ নারী ক্রিকেট দল। টাইগ্রেসদের জন্য নতুন হেড কোচ আনজু জেইন বাংলাদেশে আসছেন বৃহস্পতিবার। শুক্রবার সিলেটে এ ভারতীয় কোচের অধীনে শুরু হবে সালমা-রুমানাদের ক্যাম্প।

আনজু সহকারী হিসেবে পাচ্ছেন এক সময়কার জাতীয় দল সতীর্থ দেবিকা পালশিকারকে। আর ফিজিও হিসেবে আছেন একই দেশের অনুজা দালভি। তারা দুজন সাউথ আফ্রিকায় দলের সঙ্গেই ছিলেন। এবার এশিয়া কাপের প্রস্তুতি শুরু করবে রুমানারা।

আগামী ৩ জুন মালয়েশিয়ায় শুরু হবে নারীদের এশিয়া কাপ। ছয় দেশের অংশগ্রহণে হবে আসরটি। উদ্বোধনী দিনে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। টি-টুয়েন্টি ফরম্যাটের আসরটি হবে লিগ পদ্ধতিতে। প্রতিটি দল পাবে পাঁচটি করে ম্যাচ। ১০ জুন আসরের ফাইনাল। এশিয়া কাপের প্রস্তুতি নিতে বৃহস্পতিবার সিলেট যাবে সালমা খাতুনের দল।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য