artk
১ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ, শুক্রবার ১৭ আগস্ট ২০১৮, ৩:৫৯ পূর্বাহ্ণ

শিরোনাম

খালেদা জিয়াকে পোকামাকড়ের আস্তানায় রাখা হয়েছে: রিজভী

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৫৩৪ ঘণ্টা, বুধবার ২৩ মে ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১০৫৪ ঘণ্টা, বৃহস্পতিবার ২৪ মে ২০১৮


খালেদা জিয়াকে পোকামাকড়ের আস্তানায় রাখা হয়েছে: রিজভী - রাজনীতি

খালেদা জিয়াকে কারাগারে যে কক্ষে রাখা হয়েছে, তা বাসযোগ্য নয় অভিযোগ করে রুহুল বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, অসংখ্য পোকামাকড়ের আস্তানা কক্ষটিতে বাস করা যেন নরকবাস। পোকামাকড়ের দংশনে খালেদা জিয়া গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন।

তিনি বলেন, “কক্ষটি নানা অসুখ-বিসুখের আক্রমণের কেন্দ্রস্থলে পরিণত হয়েছে। খালেদা জিয়ার ঘাড়ে প্রচণ্ড ব্যথা এবং বাঁ হাতটা অবিরাম ব্যথার কারণে শক্ত হয়ে উঠেছে। দুই পা ক্রমাগত ব্যথা হচ্ছে এবং সেগুলো ভারী ও ফুলে উঠছে।”

বুধবার দুপুরে ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রিজভী এসব অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম, মুনির হোসেন, বেলাল আহমেদ প্রমুখ।

রুহুল কবির রিজভী বলেন, “মাত্র কিছুদিন আগে চোখে অস্ত্রোপচার হয়েছে খালেদা জিয়ার। বহুপ্রাচীন দেয়ালগুলো থেকে ঝরে পড়া সিমেন্ট ও বালু এখন চোখ দুটোর অবস্থাকে খারাপের দিকে ঠেলে দিচ্ছে। ব্যথায় চোখ দুটো সব সময় লাল হয়ে থাকে। রুমটি ভেজা, স্যাঁতসেঁতে। অস্বাস্থ্যকর পরিবেশের কারণে তার প্রচণ্ড কাশি হয়েছে।”

বারবার দাবি করা সত্ত্বেও খালেদা জিয়ার সুচিকিৎসার বন্দোবস্ত করা হয়নি বলেও অভিযোগ করেন বিএনপির এই নেতা।

তিনি বলেন, “সরকারের নির্দেশিত চিকিৎসকদেরও পরামর্শ জেল কর্তৃপক্ষ কানে তোলেনি। কারণ, কর্তৃপক্ষের পেছনে দাঁড়িয়ে আছে সরকারি হুংকার। তাই এখন পর্যন্ত তাকে অর্থোপেডিকস বেড দেয়া হয়নি। বিশেষায়িত হাসপাতালে এমআরআই পরীক্ষা অগ্রাহ্য করেছে কর্তৃপক্ষ।”

নিউজবাংলাদেশ.কম/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত