artk
৪ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ১৮ জুন ২০১৮, ৯:৩১ অপরাহ্ন

শিরোনাম

দুই ঘণ্টায় লেনদেন ২১৬ কোটি টাকা

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১২৩০ ঘণ্টা, মঙ্গলবার ২২ মে ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৩১০ ঘণ্টা, মঙ্গলবার ২২ মে ২০১৮


দুই ঘণ্টায় লেনদেন ২১৬ কোটি টাকা - অর্থনীতি

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার লেনদেনের প্রথম দুই ঘণ্টায় (বেলা ১২টা পর্যন্ত) ২১৬ কোটি টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। ওই সময় ডিএসই ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচকগুলোতে চলছিল উত্থান। ওই সময় কমেছিল বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

উভয় স্টক সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রথম দুই ঘণ্টায় ডিএসইতে লেনদেন হওয়া ৩১৬টি কোম্পানির মধ্যে ১৩০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। দাম কমেছে ১৩৪টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৫২টির। ওই সময় ডিএসইতে লেনদেন হয়েছে ২১৬ কোটি ৫৮ লাখ টাকা।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশনের শেয়ার। এসময় কোম্পানির ১৩ কোটি ৫০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা বার্জার পেইন্টের ১১ কোটি ৮১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ১০ কোটি ১৫ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে লিগ্যাসি ফুটওয়্যার।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ০.৫৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৪১৩.৮২ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৬৮ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ৩.৬০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৬৭.৬২ ও ২০০৩.৪৮ পয়েন্টে।

দুই ঘণ্টায় অপর শেয়ারবাজার সিএসইর সূচক সিএএসপিআই ০.৮২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬৬৮৮.৮৩ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সিএসই-৩০ সূচক ১৭.৮০, সিএসসিএক্স ০.৮৭ ও সিএসআই ০.২৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১৫২৩৫.৭১, ১০০৯৪.৩০ ও ১১৩২.০৫ পয়েন্টে। এছাড়া সিএসই-৫০ সূচক ০.৬৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১২৪৮.৬৮ পয়েন্টে।

সিএসইতে লেনদেন হওয়া ১৬১টি কোম্পানির মধ্যে ৬৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। অন্যদিকে দাম কমেছে ৭০টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির। এসময় সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি ৭৮ লাখ টাকা।

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য