artk
৫ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ২০ আগস্ট ২০১৮, ৩:১৩ অপরাহ্ন

শিরোনাম

খালেদা ফার্স্টক্লাস জায়গায় আছেন: কাদের

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২১৫৯ ঘণ্টা, সোমবার ২১ মে ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১৫৫৫ ঘণ্টা, মঙ্গলবার ২২ মে ২০১৮


খালেদা ফার্স্টক্লাস জায়গায় আছেন: কাদের - রাজনীতি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে একদম ফার্স্টক্লাস জায়গায় আছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, “বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে যে কক্ষে আছেন, সেটিকে সাজানো হয়েছে। একদম ফার্স্টক্লাস জায়গায় আছেন।”

সোমবার সন্ধ্যায় রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক ইফতার অনুষ্ঠান থেকে বেরিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।

রোববার ঢাকার ওয়েস্টিন হোটেলে বিদেশি কূটনীতিকদের সঙ্গে এক ইফতার অনুষ্ঠানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “খালেদা জিয়া পরিত্যক্ত জেলখানার চার দেয়ালে মধ্যে কঠিন সময় অতিক্রান্ত করছেন। তাকে একটি মিথ্যা মামলায় বিনা দোষে কারাবন্দী করা হয়েছে, তিনি সুবিচার থেকে প্রতিনিয়ত বঞ্চিত হচ্ছেন।”

ওবায়দুল কাদের বলেন, “দেখুন, কারাগারে ব্যক্তিগত গৃহপরিচারিকা রাখার কোনো সুযোগ নেই। সেটাও দেয়া হয়েছে। তার জন্য ব্যক্তিগত চিকিৎসক রাখার কোনো নিয়ম নেই, এই নিয়মও খালেদা জিয়ার জন্য ভাঙা হয়েছে, কারণ তিনি একজন সাবেক প্রধানমন্ত্রী তাকে আমরা অপমান করতে চাই না। জেলে দিয়েছেন আদালত, মুক্তি দিতে পারেন আদালত। কিন্তু মানুষ হিসেবে মানবিকতার দিক দিয়ে তারও বয়স হয়েছে, তাকে যথাযথ চিকিৎসা দেয়া, তার সঙ্গে মানবিক আচরণ করার ক্ষেত্রে সরকারের কোনো গাফিলতি নেই।”

বিএনপি ইফতার নিয়ে রাজনীতি করছেন বলে তিনি অভিযোগ করে বলেন, “আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ইফতারের সময় রাজনৈতিক বক্তব্য দেন না, এমনকি আমিও রাখি না। কিন্তু ফখরুল ইসলাম আলমগীররা ইফতার নিয়েও রাজনীতি করেন। ইফতারের সময় তারা রাজনৈতিক বিদ্বেষ ছড়ান। এটা তাদের রাজনৈতিক দেউলিয়াপনা ছাড়া আর কিছু না।”

নিউজবাংলাদেশ.কম/এনডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত