artk
৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, শুক্রবার ১৯ অক্টোবর ২০১৮, ২:৫০ পূর্বাহ্ণ

শিরোনাম

৬০ লাখ টাকার কাপড় জব্দ

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২০৩৫ ঘণ্টা, সোমবার ২১ মে ২০১৮


৬০ লাখ টাকার কাপড় জব্দ - অর্থনীতি

বন্ড সুবিধার অব্যবহার করে আনা দুই কার্ভাড ভ্যান বোঝাই করা ১২ হাজার ৩৮৫.৭৭ কেজি পণ্য (গেঞ্জি ও বেড সিট) জব্দ করেছে শুল্ক গোয়েন্দারা। ওই চালান দুটির শুল্ককরসহ মূল্য প্রায় ৬০ লাখ টাকা।

সোমবার শুল্ক গোয়েন্দার অধিদপ্তরের মহাপরিচালক মো. শহিদুল ইসলাম নিউজবাংলাদেশকে এ তথ্য জানিয়েছে।

জানা যায়, চট্টগ্রামে রোববার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রেল ক্রসিং, অক্সিজেন মোড়, চট্টগ্রাম থেকে ঢাকা মেট্রো অ -১৪- ০৫৯৫ এবং রাত ২টায় চট্টগ্রাম-ঢাকা হাইওয়ে ভাটিয়ারি থেকে চট্ট মেট্রো -উ-১১-০৫৪০ নম্বর সম্বলিত দুটি কাভার্ড ভ্যান জব্দ করা হয়।

প্রথম কাভার্ড ভ্যানটির চালকের বিবৃতি অনুযায়ী চট্টগ্রামের অক্সিজেন মোড়ে অবস্থিত কেডিএস গার্মেন্টস থেকে নিটেড ফেব্রিক্স (গেঞ্জির কাপড়) নিয়ে ফিরিংগি বাজার রোডের বনলতা গার্মেন্টসে নিয়ে যাচ্ছিল। অন্য কার্ভাড ভ্যানটি চট্টগ্রামের অক্সিজেন মোড়ে মের্সাস সাদ মুসা গার্মেন্টস হতে ঢাকা ইসলামপুর নিয়ে যাচ্ছিলো। দুজন চালকই পণ্য সংশ্লিষ্ট দলিলাদি দেখাতে ব্যর্থ হলে পরবর্তীতে শুল্ক গোয়েন্দার কর্মকর্তারা কাভার্ড ভ্যান দুটি জব্দ করেন।

চট্টগ্রামের কাস্টোডিয়ান শাখার কর্মকর্তা ও কাভার্ড ভ্যান চালকের উপস্থিতিতে ইনভেন্ট্রি করে প্রথমটিতে মোট ২২৭২ কেজি নিটেড ফেব্রিক্স (গেঞ্জির কাপড়) পাওয়া যায়। যার শুল্কায়নযোগ্য মূল্য ৫ লাখ ৮০ হাজার ৫৭৫ টাকা এবং মোট শুল্ককরের
পরিমাণ ৫ লাখ ১৯ হাজার ১৬৫ টাকা অর্থাৎ শুল্ককরসহ পণ্য চালানটির মোট মূল্য ১০ লাখ ৯৯ হাজার ৭৪১ টাকা।

দ্বিতীয়টিতে ১০ হাজার ১১৩.৭৭ কেজি বেড সিট পাওয়া যায়। যার শুল্কায়নযোগ্য প্রায় মূল্য ২৫ লাখ ৮৪ হাজার ৪২২ টাকা এবং শুল্ককরের পরিমাণ ২৩ লাখ ১১ হাজার ৫৭ টাকা। অর্থাৎ শুল্ককরসহ পণ্য চালানটির মোট মূল্য ৪৮ লাখ ৯৫ হাজার ৪৭৯ টাকা।

চালান দুটির শুল্ককরসহ আনুমানিক মূল্য ৫৯ লাখ ৯৫ হাজার ২২১ টাকা ।

মহাপরিচালক মো. শহিদুল ইসলাম বলেন, এ ব্যাপারে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। শুল্ক গোয়েন্দার নিয়মিত কাজের অংশ হিসেবে বন্ড সুবিধার আওতায় আমদানিকৃত পণ্যের ব্যবহার বিষয়ে তদন্ত কার্যক্রম অব্যাহত রয়েছে। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য