artk
বৃহস্পতিবার, জানুয়ারি ১৭, ২০১৯ ৩:৪৭   |  ৪,মাঘ ১৪২৫
সোমবার, মে ২১, ২০১৮ ৭:৫৯

মাশরাফি-মুশফিকদের পর্যালোচনা করছেন কারস্টেন-সুজন

 6
media

গত রাতেই ঢাকায় এসে পৌঁছেছেন গ্যারি কারস্টেন। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে সাবেক এই প্রোটিয়া তারকা কি কাজ করবেন তাও নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী।

বিসিবির সিইও নিজামউদ্দীন সুজন সোমবার সন্ধ্যায় মিরপুরে সাংবাদিকদের বলেন,“উনি পরামর্শক হিসেবেই কাজ করছেন। আগে আমাদের পরিকল্পনা ছিল উনি দীর্ঘ মেয়াদে আমাদের সঙ্গে কাজ করবেন। বিশ্বকাপ পর্যন্ত কাজ করার ব্যাপারে তিনি সম্মতিও জানিয়েছিলেন। কিন্তু পরবর্তী সময়ে অন্যান্য কাজের ব্যস্ততার কারণে তিনি জানিয়েছেন আপাতত কোচ নিয়োগ প্রক্রিয়া পর্যন্ত আমাদের সঙ্গে কাজ করবেন।”

জাতীয় দলের কোচ নিয়োগ প্রক্রিয়াতে ভূমিকা রাখার পাশাপাশি জাতীয় দলকে নিয়ে পর্যালোচনাও করবেন। সুজন এ বিষয়ে বলেন,“আপাতত কারস্টেন জাতীয় ক্রিকেট দলের একটি অভ্যন্তরীণ নিরীক্ষা করছেন। সামনে আইসিসির যেসব প্রতিযোগিতা আছে, সেগুলো সামনে রেখে তিনি বাংলাদেশ দলকে উন্নত করার কাজ করছেন। কোন কোন জায়গায় কাজ করতে হবে, সেগুলো চিহ্নিত করছেন তিনি।”

এছাড়া তিনি বলেন,“তিনি আলাদা করে জাতীয় দলের খেলোয়াড়দের সঙ্গে বসছেন। জাতীয় দলের সঙ্গে সম্পৃক্ত অন্যদের সঙ্গেও তিনি বসবেন। বিশেষ করে নির্বাচক ও বোর্ড পরিচালকদের সঙ্গে বসার পরিকল্পনাও আছে।”

জাতীয় দলের কোন নিয়োগের প্রক্রিয়া নিয়ে সিও বলেন,“আমাদের কাছে যে নামগুলো আছে, সেগুলো কারস্টেনের কাছে পাঠিয়েছি। উনি বাংলাদেশে এসে কাজ করছেন, সে কারণেই মনে হচ্ছে তিনি এখনই কাজ শুরু করেছেন। কিন্তু তিনি ভারতে বসেও কাজ করেছেন। আমরা যেসব নাম তার কাছে দিয়েছি, তাদের সঙ্গে তিনি যোগাযোগ করেছেন। নিজেরও একটা তালিকা আছে তার। সে তালিকার কোচদের সঙ্গেও তিনি কথা বলছেন।”

নিউজবাংলাদেশ.কম/এসএস/এএইচকে