artk
১ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ, শুক্রবার ১৭ আগস্ট ২০১৮, ৩:৫৯ পূর্বাহ্ণ

শিরোনাম

কূটনীতিকদের সঙ্গে বিএনপির ইফতার

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২১০২ ঘণ্টা, রোববার ২০ মে ২০১৮


কূটনীতিকদের সঙ্গে বিএনপির ইফতার - রাজনীতি

বাংলাদেশে কর্মরত বিদেশি কূটনীতিকদের নিয়ে ইফতার করলেন বিএনপি নেতারা। রোজার তৃতীয় দিন রোববার (২০ মে) রাজধানীর হোটেল ওয়েস্টিনে এ ইফতার পার্টি আয়োজন করে বিএনপি। খালেদা জিয়াবিহীন এই ইফতার পার্টিতে বিদেশি কূটনীতিকদের স্বাগত জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

স্বাগত বক্তব্যে তিনি বলেন, ‘বাংলাদেশ একটা সংকটকাল অতিক্রমক করছে। এ সংকট হচ্ছে গণতন্ত্রের সংকট। এ থেকে উত্তরণের জন্য প্রয়োজন একটি অংশগ্রহণমূলক নির্বাচন। কিন্তু সেই নির্বাচন দিতে চায় না শাসকগোষ্ঠী। তবে জনগণ যদি চায় তাহলে অংশগ্রহণমূলক নির্বাচন না দিয়ে তারা পারবে না।’

জামিন হলেও খালেদা জিয়াকে মুক্তি দেওয়া হচ্ছে না উল্লেখ করে তিনি বলেন, ‘দেশে আইনের শাসন নেই। বিচার বিভাগের ওপর সরকারের অযাচিত হস্তক্ষেপ চলছে। যে কারণে বিএনপির চেয়ারপারসন, দেশের গণ মানুষের নেতা খালেদা জিয়া আজ কারাবন্দি। তাকে মুক্ত করার জন্য আমরা আন্দোলন করে যাচ্ছি।’

সংক্ষিপ্ত বক্তব্য শেষে ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রীংলা, ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসেফ রমাধান, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরীকে নিয়ে এক টেবিলে ইফতার করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আরেকটি টেবিলে আফগান রাষ্ট্রদূত আব্দল রহিম ওরাজ, আমেরিকান দূতাবাসের পলিটিক্যাল সেকশনের প্রতিনিধি কাজী রুম্মান দস্তগীরকে নিয়ে ইফতার করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। এই টেবিলে তাদের সঙ্গে ইফতার গ্রহণ করেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর সালেহ উদ্দীন আহমেদ।

তবে বিএনপির এই ইফতার পার্টিতে ব্যারিস্টার রফিক উল হকের উপস্থিত থাকার কথা থাকলেও তিনি ছিলেন না। ছিলেন না মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ও যুক্তরাজ্যের হাই কমিশনার। কাতারের কোনো প্রতিনিধিও ছিলেন না বিএনপির ইফতার মাহফিলে।

তবে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, কানাডা, ফ্রান্স, সৌদি আরব, তুরস্ক, ইরান, ইরাক, পাকিস্তান, অস্ট্রেলিয়া, চীন, জাপান, সংযুক্ত আরব আমিরাত, শ্রীলংকা, নেপাল, ভুটান, মালয়েশিয়া, ফিলিপাইন, ইন্দোনেশিয়া, ইউরোপীয় ইউনিয়নসহ প্রায় ৪০টি দেশের রাষ্ট্রদূত, হাইকমিশনার, মিশন প্রধান এবং তাদের প্রতিনিধি বিএনপির এই ইফতার পার্টিতে অংশ নেন।

আমন্ত্রিত অতিথিদের নিয়ে একই টেবিলে বসে ইফতার করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরুদ্দিন সরকার, ড. মঈন খান, গয়েশ্বরচন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, মীর মোহম্মদ নাসীর, আব্দুল আউয়াল মিন্টু, জয়নাল আবেদীন, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, সাবিহ উদ্দীন আহমেদ, ইসমাইল জবিউল্লাহ, গোলাম আকবর খন্দকার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাহবুব উল্লাহ ও সাংবাদিক মাহফুজ উল্লাহ।

এবারের রোজায় এটি ছিল বিএনপির তৃতীয় ইফতার আয়োজন। প্রথম রোজায় এতিম শিশু ও ওলামাদের সঙ্গে ও দ্বিতীয় রোজায় রাজনীতিবিদদের সম্মানে ইফতার আয়োজন করে বিএনপি। খালেদা জিয়া কারাগারে থাকায় এবার ইফতার আয়োজন কেটে-ছেটে ছোট করেছে দলটি। তবে জোট শরিকদের ইফতারে বিএনপির শীর্ষ নেতাদের অংশ গ্রহণের কথা রয়েছে।

নিউজবাংলাদেশ.কম/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত