artk
২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, বুধবার ১৭ অক্টোবর ২০১৮, ৭:২৯ অপরাহ্ন

শিরোনাম

শেরপুরে ঝাড়ু মিছিল ও হুইপের কুশপুতুল দাহ

শেরপুর সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২০২৯ ঘণ্টা, রোববার ২০ মে ২০১৮


শেরপুরে ঝাড়ু মিছিল ও হুইপের কুশপুতুল দাহ - রাজনীতি

শেরপুরে কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী ও সাংসদ চাঁনসহ ৬ নেতার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের প্রতিবাদে বিক্ষুব্ধ হয়ে উঠেছে আওয়ামী লীগের নেতা-কর্মীদের একটি বৃহৎ অংশ। এরই প্রতিবাদে রোববার দুপুরে সংবাদ সম্মেলনসহ জেলা আওয়ামী লীগের সভাপতি হুইপ আতিউর রহমান আতিকের অপসারণের দাবিতে ঝাড়ু মিছিল ও তার কুশ পুত্তলিকা দাহ করেছে বিক্ষুব্ধ নেতা-কর্মীরা।

শহরের খরমপুরস্থ দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের এই সিদ্ধান্তকে তথাকথিত, অগণতান্ত্রিক ও অবৈধ বলে উল্লেখ করে বলা হয়, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরীকে শেরপুর থেকে প্রত্যাহারের সিদ্ধান্ত জেলা আওয়ামী লীগের এখতিয়ার বহির্ভূত।

এছাড়া সম্প্রতি দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি সাক্ষরিত এক নিদের্শনা অনুযায়ী, কোন কমিটি বা কোন নেতার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ উঠলেও সেই কমিটি বাতিল বা সেই নেতাকে কোনক্রমেই বহিস্কারের সুযোগ নেই কেন্দ্রীয় কমিটির অনুমোদন ব্যতীত। অর্থাৎ সেই নির্দেশনা অনুযায়ী দলের কাউকে বহিস্কার করার এখতিয়ার একমাত্র কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদেরই রয়েছে। কাজেই জেলা আওয়ামী লীগের ওই সিদ্ধান্তই কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সিদ্ধান্তের পরিপন্থী।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবীর রুমান।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের আরো নেতা কর্মী। এছাড়া আজ বিকেলে জেলা আওয়ামী লীগের এই সিদ্ধান্তের প্রতিবাদে নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের ব্যানারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। গতকাল শনিবার রাতেও বিক্ষোভ মিছিল হয়েছে নকলা উপজেলা সদরে। জেলা সদরসহ প্রতিটি উপজেলাতেই দলীয় নেতা-কর্মীদের মাঝে বিরাজ করছে তীব্র ক্ষোভ।

নিউজবাংলাদেশ.কম/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত