artk
৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১১:০৬ অপরাহ্ন

শিরোনাম

ইমরুল-সোহান ও তাসকিনদের নিয়ে নির্বাচকদের ভাবনা

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৫০৫ ঘণ্টা, রোববার ২০ মে ২০১৮


ইমরুল-সোহান ও তাসকিনদের নিয়ে নির্বাচকদের ভাবনা - খেলা
ছবি: সংগৃহিত

নিদাহাস ট্রফিতে দলে থেকেই একাশে সুযোগ পায়নি উইকেট কিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তাকে দলেই রাখেননি নির্বাচকরা। প্রশ্ন উঠাই স্বাভাবিক কী দেখে তাহলে বাদ দেয়া হল এই উইকেটকিপার-ব্যাটসম্যানকে?

এমন প্রশ্নের উত্তরটা দিয়েছেন মিনহাজুল আবেদিন নান্নু। তবে প্রধান নির্বাচকদের কথায় বাদ নয়, ওয়েস্ট ইন্ডিজ সফরের প্রস্তুতি নিতে বলছেন সোহানকে। এই তরুণকে ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট দলে রাখার কথা ভাবা হচ্ছে।

রোববার দুপুরে বিসিবির সংবাদ সম্মেলন কক্ষে ১৫ সদস্যের দল ঘোষণা করার পর মিনহাজুল বলেন, “আফগানিস্তানের বিপক্ষে তিনটা টি-টুয়েন্টি, শর্ট ফরম্যাটের খেলা। ওকে (সোহান) নিয়ে ভিন্ন চিন্তা আছে আমাদের। সামনে লম্বা সফর (ওয়েস্ট ইন্ডিজে) আছে। প্রস্তুতি দরকার। টি-টুয়েন্টি দল থেকে ইমরুল কায়েসকেও অফ করা হয়েছে।”

এছাড়া তিনি বলেন, “তাছাড়া দলে সোহান ছাড়াও দুইজন উইকেটরক্ষক আছে। মুশফিক শর্ট ফরম্যাটে কিপিং ভালো করছে। এজন্য সোহানকে বাইরে রাখা হয়েছে।”

ইমরুল-সোহান ছাড়াও টি-টোয়েন্টি থেকে বাদ পড়েছেন পেসার তাসকিন আহমেদ। এই পেসারের বাদ পড়ার কারণ পিঠের চোট। প্রধান নির্বাচক আশা করছেন ওয়েস্ট ইন্ডিজ সফরেরর আগেই পাওয়া যাবে ফিট তাসকিনকে। এ বিষয়ে তিনি বলেন,“ নিদাস ট্রফিতে গিয়েই কিন্তু তাসকিন ইনজুরিতে পড়েছে। বিশ্বাস করি ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে ঠিক হয়ে যাবে।”

উল্লেখ্য, ভারতের দেরাদুনে আফগানদের বিপক্ষে টাইগারদের ম্যাচ ৩, ৫ ও ৭ জুন। দেশে ফিরে সপ্তাহখানেক অনুশীলন করে ২১ জুন ওয়েস্ট ইন্ডিজ রওনা হওয়ার কথা তাদের। সিরিজ শুরু হবে টেস্ট দিয়ে। সেই সাথে ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এমএস

 

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য