artk
৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, শুক্রবার ১৯ অক্টোবর ২০১৮, ২:৩৬ পূর্বাহ্ণ

শিরোনাম

তিন মামলায় জামিন চেয়ে হাইকোর্টে খালেদার আবেদন

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৩৪৮ ঘণ্টা, রোববার ২০ মে ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ১১০৯ ঘণ্টা, সোমবার ২১ মে ২০১৮


তিন মামলায় জামিন চেয়ে হাইকোর্টে খালেদার আবেদন - রাজনীতি

তিন মামলায় জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

খালেদা জিয়ার আইনজীবীরা বিষয়টি নিউজবাংলাদেশকে নিশ্চিত করেছেন।

তারা জানান, আবেদন তিনটি শুনানির জন্য বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চে সোমবারের কার্যতালিকায় আসতে পারে।

তিন মামলার মধ্যে রয়েছে কুমিল্লা বাস পুড়িয়ে মানুষ হত্যা ও বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের দুটি মামলা ও নড়াইলে মানহানির একটি মামলা।

খালেদা জিয়ার আইনজীবী এম বদরুদ্দোজা বাদল জানান, কুমিল্লার দুই মামলায় ৭ জুন জামিন আবেদন শুনানির দিন। এ মামলায় শুনানির দিন এগিয়ে আনার জন্য আবেদন করা হলে তা খারিজ হয়ে যায়। পরে জামিন চেয়ে হাইকোর্টের অনুমিত নিয়ে দুটি আবেদন দাখিল করা হয়েছে।

নড়াইলের মানহানির মামলায় ম্যাজিস্ট্রেট আদালতে জামিন আবেদন নামঞ্জুর হয়েছে। এর বিরুদ্ধে ফৌজদারি কার্যবিধির ৪৯৮ ধারায় জামিন আবেদন করা হয়েছে। সোমবার মামলা তিনটি হাইকোর্টের ওই বেঞ্চে কার্যতালিকায় থাকবে।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ১৬ মে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রাখেন। কিন্তু আরও কয়েকটি মামলায় তিনি গ্রেপ্তার থাকায় কারাগার থেকে বের হতে পারছেন না।

নিউজবাংলাদেশ.কম/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত